× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার

মাহাথিরকে নিয়ে উদ্বিগ্ন তার স্ত্রী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ মে ২০১৮, বৃহস্পতিবার, ১:২০

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের স্বাস্থ্যঝুঁকি নিয়ে উদ্বিগ্ন তার স্ত্রী ড. সিতি হাসমাহ। ৯২ বছর বয়সে তার স্বামী মালয়েশিয়ার হাল ধরেছেন। এক সপ্তাহ আগে তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। আর এর মধ্যেই ভীষণ ব্যস্ত হয়ে পড়েছেন সরকারি দায়িত্ব নিয়ে। এতে তার যতটুকু প্রয়োজন ততটুকু ঘুম হচ্ছে না। এর ফলে তিনি অসুস্থ হয়ে পড়তে পারেন বলে ড. সিতি উদ্বিগ্ন। এ খবর দিয়েছে স্টার অনলাইন। ড. সিতি বলেছেন, মাহথির যখন ঘুমাতে যাওয়ার কথা সে সময়ও তিনি সরকারি ডকুমেন্ট নিয়ে বসে থাকছেন।
এক রাতে তাকে আমি ভোর ৪/৫টা পর্যন্ত এমন ডকুমেন্ট যাচাই করতে দেখেছি। তিনি ওই রাতে ২০০ ডকুমেন্ট যাচাই করেছেন। আবার সকাল ৭টায় তিনি অফিসে গিয়ে হাজির। এ জন্য তার স্বাস্থ্য নিয়ে আমি উদ্বিগ্ন। ফেসবুকে এক পোস্টে তিনি এসব কথা লিখেছেন। শুধু ড. সিতি একার নয় এ উদ্বেগ। বহু মালয়েশিয়ানের কণ্ঠে একই সুর প্রতিধ্বনিত হয়েছে। এত কাজের চাপে মাহাথির অসুস্থ হয়ে পড়তে পারেন বলে তারা উদ্বেগ প্রকাশ করেছেন। এ বছরেই মাহাথির ৯৩ বছরে পা রাখবেন। ওয়াই ইয়াপ নামে একজন মালয়েশিয়ান বলেছেন, আমি মাহাথিরের জন্য খুবই উদ্বিগ্ন। মুসলিম ভাইবোনদের কাছে এই রমজানে আমি দোয়া চাইছি। ওং চিন কুয়ান নামে আরেকজন বলেছেন, তিনি প্রতিদিনই মাহাথিরের স্বাস্থ্য ও সুখী জীবনের জন্য প্রার্থনা করেন। তার ভাষায়, মাহাথির হলেন মালয়েশিয়ার ‘হিরো’। এ অবস্থায় জরুরি  ভিত্তিতে মন্ত্রীপরিষদ ঘোষণা করে তাদের শপথ পড়ানোর ওপর গুরুত্ব দিয়েছেন সিউ হুং ওং। তা নাহলে মাহাথির একা একা কাজ করতে পারবেন না। স্টার অনলাইন আরো এক রিপোর্টে বলছে, মালয়েশিয়ার শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব নিজের হাতে রাখছেন মাহাথির।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mizanur Rahman
১৭ মে ২০১৮, বৃহস্পতিবার, ৯:১৮

আসলেই মাহাথির ভালো মানুষ।

অন্যান্য খবর