× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়বেন ইরান কোচ

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ২৭ মে ২০১৮, রবিবার, ৭:৫৪

রাশিয়া বিশ্বকাপ শেষে দলের দায়িত্ব ছাড়বেন ইরান জাতীয় ফুটবল দলের কোচ কার্লোস কুইরোজ। পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ বৃহস্পতিবার (২৪শে মে) বিষয়টি নিশ্চিত করেন। অবশ্য ইরান ফুটবল ফেডারেশন তার সঙ্গে নতুন চুক্তি না করার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এ বিষয়ে কার্লোস কুইরোজ বলেন, আমরা বিশ্বকাপে কোয়ালিফাই করেছি গত বছর এবং এটা সত্য যে, ওরা (ইরান) আমার সঙ্গে এশিয়া কাপ পর্যন্ত ছয় মাসের চুক্তি করতে চেয়েছে। কিন্তু এতে আমার ইচ্ছা পূরণ হবে না। এতোবছর পর ইরান ফুটবল ফেডারেশন আমার সঙ্গে ছয় মাসের চুক্তি দিলো। এতেই আমার কাজের প্রতি তাদের সম্মান ও স্বীকৃতি প্রকাশ পাচ্ছে। এমন প্রস্তাব আমার দৃষ্টিকোণ থেকে গ্রহণযোগ্য নয়।
এ বিষয়ে এখন আমি আর কোনো আলোচনা করতে চাই না। কারণ আমি আমার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত পর্তুগালের কোচ হিসেবে থাকার পর ২০১১’র এপ্রিল থেকেই ইরানের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন কুইরোজ। গত বছরের জুনে বিশ্বকাপ বাছাই পর্বে এশিয়ার প্রথম দল হিসেবে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করেছিল ইরান। এ নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপে খেলছে এশিয়ার এ দলটি। এবারের আসরে গ্রুপ ‘বি’ তে ইরানের প্রতিপক্ষ মরক্কো, স্পেন ও পর্তুগাল। আগামী ১৫ই জুন মরক্কোর বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ইরান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর