× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

রাশিয়ান মেয়েদের কাছে ভিড়তে মানা...

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ২৮ মে ২০১৮, সোমবার, ৯:৫২

রাশিয়ান মেয়েদের কদর সারা দুনিয়া জুড়ে। এই রাশিয়ান মেয়েদের কাছে ভিড়তে ফুটবলারদের বারণ করেছেন নাইজেরিয়ান কোচ গার্নত রোর। বিশ্বকাপের সময়ে দলের সঙ্গে শুধুমাত্র খেলোয়াড়দের স্ত্রী-বাচ্চারাই থাকতে পারবে; বাহিরের কোনো নারী দলের আশপাশে ঘেঁষতে পারবে না। গতকাল এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষণাই দেন দলের কোচ রোর। সঙ্গে সঙ্গে নাইজেরিয়ার আকোয়া ইবোম রাজ্য সরকারকেও বিশ্বকাপ প্রস্তুতিতে তাদের সহযোগিতা ও আতিথেয়তার জন্য ধন্যবাদ জানান এ বর্ষীয়ান কোচ। ‘আমি অন্যান্য দলের মতোই কাজ করছি, ফুটবলারদের স্ত্রীরাই একমাত্র তাদের সঙ্গে দেখা করতে পারবে। তাদের বাচ্চাদেরও আসতে দেয়া হবে। শনিবারে আমাদের প্রথম ম্যাচ শেষে রোববারই পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে পারবে খেলোয়াড়েরা।
কোনো রাশিয়ান মহিলা বা পেশাদার নারীদের সঙ্গে না।’  কোচের ভাষ্যমতে দলের লক্ষ্যবস্ত স্থির রাখতে আর দলের শৃঙ্খলা বজায় রাখতেই এ কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি আরো বলেন, যেহেতু অনেক খেলোয়াড়ই তাদের স্ত্রীকে এখানে আনতে আর্থিকভাবে সক্ষম নয়, এ কারণেই অধিনায়ক মিকেল ওবি এক রাশিয়ান নারী বিয়ে করেছেন, সেই একমাত্র ম্যাচ শেষে তার স্ত্রীর সঙ্গে দেখা করতে পারবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর