× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

নিজের দোষে বাদ পড়েছেন মার্শিয়াল

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ২৯ মে ২০১৮, মঙ্গলবার, ১০:০৮

ফ্রান্স দলে অ্যান্থনি মার্শিয়াল সুযোগ না পাওয়ায় অবাক হয়েছেন অনেকেই। তবে ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপজয়ী দলের সদস্য উইলিয়াম গ্যালাসের মতে নিজ দোষেই বাদ পড়েছেন মার্শিয়াল। ইতিমধ্যেই ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। দলে জায়গা পাননি ম্যানচেস্টার ইউনাইটেডের ২২ বছর বয়সী ফরোয়ার্ড অ্যান্থনি মার্শিয়াল। ২০১৫ সালে জাতীয় দলে অভিষেক হওয়ার পর ফ্রান্সের হয়ে ১৮টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৬’র ইউরো চ্যাম্পিয়নশিপে রানার্সআপ ফ্রান্স দলেও ছিলেন মার্শিয়াল। কিন্তু তাকে পারফরম্যান্সের কারণ দেখিয়ে দলে রাখেননি দেশম। ফ্রান্সের কোচের সঙ্গে একমত গ্যালাসও।
গ্যালাস বলেন, ‘তার জন্য (মার্শিয়াল) আমি দুঃখিত। কিন্তু সে সুযোগ পেয়েছিল। সে এর আগে অনেকবার স্কোয়াডে ছিল কিন্তু সুযোগ মিস করেছে। পুরো মৌসুমেও সে তার সেরাটা খেলতে পারেনি। বিশ্বকাপের মতো মঞ্চে খেলতে অবশ্যই মৌসুম জুড়ে ধারাবাহিক থাকতে হবে। এমন না যে ওঠা নামার মধ্য দিয়ে পার করে দিলাম মৌসুমটা। তার যথেষ্ট সামর্থ্য এবং প্রতিভা রয়েছে। বিশ্বকাপে না থাকাটা তার জন্য লজ্জার।’ রাশিয়ায় বিশ্বকাপের ‘সি’ গ্রুপে ফ্রান্সের তিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্ক। ১৬ই জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ফরাসিদের এবারের বিশ্বকাপ যাত্রা। ২১শে জুন পেরু এবং ২৬শে জুন ডেনমার্কের বিপক্ষে খেলবে কোচ দেশমের দল। ২০১৫তে এএস মোনাকো থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি দেন অ্যান্থনি মার্শিয়াল। সদ্য শেষ হওয়া মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগে ৩০ ম্যাচে ৯ গোল করেন তিনি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে মার্শিয়াল পান ৪৫ ম্যাচে ১১ গোল।  তবে ম্যানইউর শুরুর একাদশে তাকে সুযোগ পেতে দেখা গেছে কমই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর