× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

পাভনে মুগ্ধ কোচ সাম্পাওলি

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৩১ মে ২০১৮, বৃহস্পতিবার, ১০:১১

ক্রিস্টিয়ান পাভনের পাস থেকে গোল নিয়ে হাইতির বিপক্ষে হ্যাটট্রিক পূরণ করেন লিওনেল মেসি। আর মেসির সঙ্গে পাভনের কম্বিনেশনে মুগ্ধ কোচ হোর্হে সাম্পাওলি। বিশ্বকাপে চূড়ান্ত দলে থাকা ২২ বছর বয়সী এই প্রতিভাবান ফরোয়ার্ডের ভূয়সী প্রশংসাই করেছেন তিনি। সাম্পাওলি বলেন, ‘পাভন চমৎকার খেলোয়াড়। মেসির সঙ্গে তার বোঝাপড়া ছিল দারুণ। জায়গা করে নিয়ে সব সময়ই পাস দিতে পারে এবং খেলায় গতি এনে দেয়। যা খুবই গুরুত্বপূর্ণ। আগুয়েরো ও পাভন বদলি হিসেবে নেমে খুবই ভালো খেলেছে।’ গতকাল বুয়েন্স আয়ার্সে প্রীতি ম্যাচে মেসির হ্যাটট্রিকে হাইতিকে ৪-০ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা।
৫৯ মিনিটে গঞ্জালো হিগুয়েইনের পরিবর্তে আগুয়েরো ও অ্যাঙ্গেল ডি মারিয়া বদলি হয়ে নামেন পাভন। সাত মিনিট পর হাইতির ডি-বক্সের বাম প্রান্তের জটলা থেকে দারুণভাবে বল বের করে নেন পাভন। তার নিখুঁত পাস থেকেই সহজ ফিনিশিং টানেন মেসি। ৬৯ মিনিটে মেসির অ্যাসিস্টে গোল আদায় করেন আগুয়েরো। আরেক তারকা ফরোয়ার্ড পাওলো দিবালাকে নামাননি সাম্পাওলি। আর্জেন্টিনার বিশ্বকাপ দলে এবার অন্যতম চমক পাভন। গত বছর আন্তর্জাতিক অভিষেকের পর পাঁচ ম্যাচে এখনো গোল পাননি। বোকা জুনিয়র্স ক্লাবে খেলেন পাবন। উইঙ্গার ও স্ট্রাইকার পজিশনে খেলতে সক্ষম সম্ভাবনাময় এই ফুটবলার। রাশিয়ায় উড়াল দেয়ার আগে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে গতবারের রানার্সআপরা। আগামী ৯ই জুন আলবিসেলেস্তেদের আতিথ্য দেবে ইসরাইল। গ্রুপ পর্বে এবার আর্জেন্টিনার প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। মস্কোতে ১৬ই জুন আইসল্যান্ড ম্যাচ দিয়ে দুইবারের চ্যাম্পিয়নদের বিশ্বকাপ যাত্রা শুরু হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর