ঢাকা, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার

মেসির সামনে এখন শুধুই পেলে

স্পোর্টস ডেস্ক | ৩১ মে ২০১৮, বৃহস্পতিবার, ১০:১১

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনার হয়ে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। গতকাল তার হ্যাটট্রিকে হাইতিকে ৪-০ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। এ নিয়ে আর্জেন্টিনার জার্সিতে ১২৪ ম্যাচে ৬৪ গোল করলেন মেসি। লাতিন আমেরিকা অঞ্চলে যে কোনো দেশের হয়ে সর্বাধিক গোলদাতাদের তালিকায় এখন দ্বিতীয় স্থানে রয়েছেন এ ফরোয়ার্ড। এর আগে ৬২ গোল নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন ব্রাজিলের গ্রেট স্ট্রাইকার রোনালদো ডি লিমা। গতকাল হাইতির বিপক্ষে নিজের দ্বিতীয় গোলের পরই মেসি পেছনে ফেলেন রোনালদোকে। লাতিন আমেরিকা অঞ্চলে যে কোনো দেশের হয়ে সর্বাধিক ৭৭ গোলের রেকর্ড ব্রাজিলের কিংবদন্তির ফুটবলার পেলের। এদিন নিজ মাঠ বুয়েন্স আয়ার্সে ম্যাচের ১৭তম মিনিটে পেনাল্টি থেকে আর্জেন্টিনার গোলের খাতা খোলেন লিওনেল মেসি।
আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসোকে প্রতিপক্ষের ডিফেন্ডার বাজে ট্যাকল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বিরতির পর ৯ মিনিটের ব্যবধানে আরো দুই গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। ৫৮তম মিনিটে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এর ৮ মিনিট পর ক্রিস্টিয়ান পাভনের ক্রসে গোল করে তুলে নেন আর্জেন্টিনার জার্সিতে নিজের ষষ্ঠ হ্যাটট্রিক। ক্লাব ও দেশের হয়ে এটা তার ৪৭তম হ্যাটট্রিক। এর তিন মিনিট পর মেসির পাস থেকে দলের পক্ষে শেষ গোলটি করেন সদ্য চোট কাটিয়ে মাঠে ফেরা সার্জিও আগুয়েরো।
এদিন গর্বের এক ল্যান্ডমার্ক স্পর্শ করেন হাভিয়ের মাশ্চেরানো। আর্জেন্টিনার জার্সি গায়ে সর্বাধিক ম্যাচ খেলা হাভিয়ের জেনেত্তির রেকর্ড স্পর্শ করলেন তিনি। সর্বোচ্চ ১৪৩ ম্যাচ খেলার রেকর্ড উভয়ের। এদিন ম্যাচের আগে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লাউদিও তাপিয়া ১৪৩ নম্বর স্মারক জার্সি উপহার দিয়ে অভিনন্দন জানান মাশ্চেরানোকে। রাশিয়া বিশ্বকাপের আগে আরো একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আগামী ৯ই জুন তাদের প্রতিপক্ষ ইসরাইল। এবারের আসরে ‘ই’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে আসা আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ই জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মেসি অ্যান্ড কোং। রাশিয়ায় পা রাখার আগে স্পেনের বার্সেলোনায় আট দিনের অনুশীলন ক্যাম্প করবে কোচ হোর্হে সাম্পাওলির দল।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।