× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

ইসরাইলে ম্যাচ নিয়ে আর্জেন্টিনা কোচও ক্ষুব্ধ

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ২ জুন ২০১৮, শনিবার, ১০:২০

ইসরাইলে প্রীতি ম্যাচ আয়োজন নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। ম্যাচটি বার্সেলোনায় খেলতে চেয়েছেন তিনি। এই ম্যাচ ঘিরে বিতর্ক কম হয়নি। ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের নিপীড়ন এর মূল কারণ। ভেন্যু হিসেবে বিরোধপূর্ণ জেরুজালেমকে বেছে নেওয়াটাও প্রশ্নবিদ্ধ। সাম্পাওলি ব্যাপারটিকে ফুটবলীয় দৃষ্টিকোণ থেকেই দেখছেন। তিনি বলেন, ‘ক্রীড়াসুলভ দৃষ্টিকোণ থেকে বলছি, আমি বার্সেলোনায় খেলতেই পছন্দ করতাম। কিন্তু কোথায় কার বিপক্ষে খেলবো সেই সিদ্ধান্ত আমার হাতে নেই।
আমাদেরকে ম্যাচের আগের দিনই ইসরাইলে যেতে হবে। এরপর সেখান থেকে রাশিয়ার বিমান ধরতে হবে। এএফএ (আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন) আমাদেরকে এই সূচিই দিয়েছে।’ বিশ্বকাপের আগে লিওনেল মেসির ক্লাব বার্সার অনুশীলন মাঠে চূড়ান্ত প্রস্তুতি নেবে আর্জেন্টিনা। এরই মধ্যে স্পেনের কাতালান শহরটিতে পৌঁছেছে সাম্পাওলি। আর্জেন্টিনায় প্রস্তুতি শেষে বুধবার রাতে বুয়েন্স আয়ার্স থেকে ১৩ ঘণ্টার বার্সেলোনা যাত্রা শুরু করে আলবিসেলেস্তেরা। মেসিদের বিদায় জানাতে এসে এক সমর্থক ব্যানারে লিখে আনেন, ‘মেসি আমরা তোমাকে বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চাই।’ বার্সায় গতকাল থেকে আর্জেন্টিনার অনুশীলন ক্যাম্প শুরু হওয়ার কথা। চলবে ৮ই জুন পর্যন্ত। পরদিন ইসরায়েল ম্যাচ। হাইতির বিপক্ষে ৪-০ গোলের উড়ন্ত জয় দিয়ে নিজেদের মাঠে প্রস্তুতি শেষ করে গতবারের রানার্সআপরা। হ্যাটট্রিক করেন মেসি। এদিকে আর্জেন্টিনা ম্যাচ ঘিরে ইসরায়েলে চলছে সাজ সাজ রব। মাত্র ২০ মিনিটে ২০ হাজার টিকিটই বিক্রি হয়ে গেছে। রাশিয়ায় আগামী ১৬ই জুন আইসল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ যাত্রা শুরু করবে আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপের অপর দুই দল নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর