× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

‘যাও বিশ্বকাপ উপভোগ করো’

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ২ জুন ২০১৮, শনিবার, ১০:২১

৯ দিনের অনুশীলন ক্যাম্পে আর্জেন্টিনা দল এখন বার্সেলোনায়। বৃহস্পতিবার বুয়েন্স আয়ার্স বিমানবন্দরে মেসিদের বিদায় দিতে রীতিমতো মানুষের ঢল নেমেছিল। আর্জেন্টিনার প্রেসিডেন্ট মারিসিউ মাকরি শুভকামনা জানিয়েছেন আর্জেন্টিনার খেলোয়াড়দের। ফুটবলারদের বিদায় জানাতে আর্জেন্টিনা ফুটবল সংস্থার দপ্তরে এসেছিলেন তিনি। মেসির সঙ্গে আলাদাভাবে কথাও বলেন মাউরিসিউ মাকরি। আর্জেন্টাইন গণমাধ্যম জানায়, মেসিকে ডেকে মাকরি বলেন, জেনে রেখো, তোমরা বিশ্বকাপে যাই করবে, তাতেই আর্জেন্টিনার মানুষ খুশি হবে। আর এটা ভেবো না, তুমি বিশ্ব চ্যাম্পিয়ন হতে না পারলে, সেটা তোমার ফুটবল জীবনে কালো দাগ হিসেবে দেখা হবে, তোমার ব্যর্থতা হিসেবে ধরা হবে। এ রকম উন্মাদের মতো ভাবনা আমাদের কারো মাথায় নেই।
মেসিদের পক্ষ থেকে প্রেসিডেন্টকে দলের একটি জার্সি উপহার দেয়া হয়। পরে ফুটবলারদের উদ্দেশ্যে মাকরি বলেন, আমাদের দলটা অনেক শক্তিশালী। দারুণ সব ফুটবলার রয়েছে এখানে। সব চেয়ে বড় কথা হলো, আমরা ভাগ্যবান যে বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি রয়েছেন আমাদের দলে। আমি মনে করি খেলায় জয় পরাজয় থাকবে। আমি তোমাদের একটা কথাই বলবো, যাও বিশ্বকাপটা উপভোগ করো। বৃহস্পতিবার শহরের ভেতর দিয়ে একটি ক্যারাভ্যানে করে মেসিরা গেছেন বিমানবন্দরে। সমর্থকদের লাইন ছিল পথে পথে। এই ক্যারাভ্যানেই খেলোয়াড়রা গেছেন শেষ পর্যন্ত, যেখানে ভক্তদের সারি শেষ হয়েছে। ভিড়ের চাপ অগ্রাহ্য করে কয়েকজন খুদে সমর্থক একটি ব্যানার তুলে ধরেছিল। যাতে লেখা ছিল- মেসি, আমরা তোমাকে বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চাই। বিশ্বকাপটা নিয়ে ঘরে ফিরো মেসি। আগামী ৮ই জুন পর্যন্ত বার্সার মাঠে অনুশীলন করবে কোচ হোর্হে সাম্পাওলির দল। সেখান থেকে ইসরাইলে পাড়ি জমাবে শেষ প্র্যাকটিস ম্যাচ খেলতে। তারপর সরাসরি রাশিয়ায়। আগামী ১৮ই জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। বিশ্বকাপে ১৯৭৮ ও ১৯৮৬তে চ্যাম্পিয়ন কৃতিত্ব রয়েছে আর্জেন্টাইনদের। গত ব্রাজিল বিশ্বকাপে জার্মানির কাছে ১-০ গোলে হেরে বিদায় নেয় তারা। এবারের আসরে ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর