× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

ব্রাজিলের ১০ নম্বর জার্সি নেইমারেরই

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৩ জুন ২০১৮, রবিবার, ১০:০৭

ইংল্যান্ডে বিশ্বকাপের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি নিতে ব্যস্ত ব্রাজিল ফুটবল দল। আর মাত্র ১১ দিন পরই রাশিয়ায় শুরু হচ্ছে ফুটবলের এই মহাযজ্ঞ। আগামী ৩রা জুন ও ১০ই জুন ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল। এই ম্যাচগুলোর আগেই বিশ্বকাপ স্কোয়াডের জার্সি নম্বর ঘোষণা করেছে দেশটির ফুটবল ফেডারেশন। বরাবরের মতো নেইমার তার প্রিয় ১০ নম্বর জার্সিই পেয়েছেন। তরুণ স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস পরবেন ৯ নম্বর জার্সি। অনেকেই পেশাদার ফুটবলে নিজের পছন্দের জার্সি নম্বরই পেয়েছেন। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির হয়ে ভালো একটি মৌসুম কাটিয়েছেন জেসুস।
গোল করেছেন ১৭টি। যদিও ইনজুরির কারণে মৌসুমে ১০ ম্যাচ খেলা হয়নি তার। সাবেক গ্রেট স্ট্রাইকার রোনালদোর ৯ নম্বর জার্সিই পাচ্ছেন তিনি। ২০১২ থেকেই ব্রাজিল জাতীয় দলে ১০ নম্বর জার্সি পরে খেলছেন নেইমার। রাশিয়া বিশ্বকাপেও সেই জার্সি থাকছে তার। ১১ নম্বর জার্সি পরবেন ফরোয়ার্ড ফিলিপ্পে কুটিনহো। ১ নম্বর জার্সি রাখা হয়েছে ইতালিয়ান ক্লাব রোমার গোলরক্ষক অ্যালিসনের জন্য। দলের অন্য দু’জন গোলরক্ষক ক্যাসিও এবং এডারসন পাচ্ছেন ১৬ ও ২৩ নম্বর জার্সি। ডগলাস কস্তা পরবেন ৭ নম্বর জার্সি। মিডফিল্ডার রেনোতো অগাস্তোর জার্সি নম্বর ৮। মার্সেলো রিয়াল মাদ্রিদে ১২ নম্বর জার্সি পরেন। ব্রাজিল দলের হয়েও তা অপরিবর্তিত থাকছে। তার ক্লাব ও জাতীয় দলে সতীর্থ কাসেমিরোর জার্সি নম্বর ৫। দানি আলভেসের ২ নম্বর জার্সি পাচ্ছেন থিয়াগো সিলভা। মিরান্ডা, জেরোমেল ও ফিলিপে লুইসের জার্সি নম্বর যথাক্রমে ৩, ৪ ও ৬। মারকিনহোস, দানিলো ও ফাগনার পরবেন যথাক্রমে ১৩, ১৪ ও ২২ নম্বর জার্সি। এবারের বিশ্বকাপে পাঁচ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া। আগামী ১৭ই জুন সুইজারল্যান্ডের বিপক্ষে আসরের প্রথম ম্যাচ খেলবে সেলেকাওরা।
কে কোন জার্সি পরে খেলবেন
অ্যালিসন (১), থিয়াগো সিলভা (২), মিরান্ডা (৩), জেরোমেল (৪), কাসেমিরো (৫), ফিলিপে লুইস (৬), ডগলাস কস্তা (৭), রেনাতো আগুস্তো (৮), গ্যাব্রিয়েল জেসুস (৯), নেইমার (১০), ফিলিপ্পে কুটিনহো (১১), মার্সেলো (১২), মারকিনহোস (১৩), দানিলো (১৪), পাওলিনহো (১৫), ক্যাসিও (১৬), ফার্নানদিনহো (১৭), ফ্রেড (১৮), উইলিয়ান (১৯), ফিরমিনো (২০), টাইসন (২১), ফাগনার (২২), এডারসন (২৩)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর