ঢাকা, ১৮ আগস্ট ২০১৮, শনিবার

৩ মিনিটে বিক্রি শেষ নাইজেরিয়ার জার্সির

স্পোর্টস ডেস্ক | ৪ জুন ২০১৮, সোমবার, ১০:৩২

রাশিয়া বিশ্বকাপে ১০ দলের জার্সি থেকে শুরু করে অনুশীলন কিট সবই বানাচ্ছে ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান নাইকি। এই দলগুলোর মধ্যে রয়েছে ব্রাজিল, পর্তুগাল ও ইংল্যান্ডের মতো বড় দলের নামও। কিন্তু এসব বড় নামের ভিড়ে চমক দেখিয়েছে নাইজেরিয়া। কারণ সুপার ঈগলদের জার্সি প্রতিষ্ঠানটিকে এনে দিয়েছে ‘সোল্ড আউট’ নামক সুসংবাদটি।
শুক্রবার সকালে লন্ডনের বাজারে আসার মাত্র তিন মিনিটের মাথায় বিক্রি হয়ে যায় নাইজেরিয়ার সব জার্সি। কেবল ম্যাচ জার্সিই নয়, অনুশীলন জার্সি থেকে শুরু করে নাইজেরিয়ার নাম সম্বলিত আনুষঙ্গিক পণ্যও বিক্রি হয়ে গেছে বাজার থেকে। নাইজেরিয়ার জার্সির জন্য যে এমন সংকট হতে পারে তা বোঝা যাচ্ছিল আগে থেকেই। প্রায় ৩০ লাখ নাইজেরিয়ান সমর্থক অনলাইনে অগ্রিম বুকিং দিয়ে রেখেছিলেন জার্সির জন্য। ৬৫ পাউন্ড মূল্যের এই জার্সি বাজারে আসার তিন মিনিটের মাথায় ওয়েবসাইটে ‘সোল্ড আউট’ কথাটি লিখতে বাধ্য হয় নাইকি। নতুন করে জার্সি বানানোর কোনো ইঙ্গিত এখন পর্যন্ত দেয়নি প্রতিষ্ঠানটি।
লন্ডনের বাজারে এমন সাফল্যে রীতিমত হুড়োহুড়ি লেগে গেছে নাইজেরিয়ার জার্সির বাজারেও। সেখানেও বিক্রি শেষ। ২০ থেকে ৪০ ডলার মূল্যের জার্সি কাড়াকাড়ি করে কিনেছেন থাইল্যান্ডের ফুটবল সমর্থকরাও। আফ্রিকান এক দেশের জার্সি এমনভাবে বিক্রি হওয়ার কারণ হিসেবে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন বলছে, অবিশ্বাস্য কম দামে অপরূপ নকশার জার্সি হওয়ার এগুলো এতো বেশি বিক্রি হয়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।