× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

রাশিয়া দলে যমজ দুই ভাই

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৫ জুন ২০১৮, মঙ্গলবার, ১০:০৫

নিজ দেশে আয়োজিত বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন রাশিয়ার কোচ স্ট্যানিসল্যাভ চেরচেসোভ। এ দলে জায়গা পেয়েছেন যমজ দুই ভাই ফরোয়ার্ড আলেকসি মিরানচুখ ও আন্তুন মিরানচুখ। দুইজনই রাশিয়ান ক্লাব লোকোমোটিভ মস্কোর হয়ে
খেলেন। ২০১৫তে রাশিয়া জাতীয় দলের হয়ে অভিষেক হয় আলেখসি মিরানচুখের। এর মধ্যে রাশিয়ার জার্সি গায়ে ২০ ম্যাচ খেলেন তিনি। আর গত বছর অভিষেক হয় আন্তুন মিরানচুখের। এর পর্যন্ত দলের হয়ে ৫ ম্যাচ খেলেন তিনি। এর আগে ২০০৬’র জার্মানি বিশ্বকাপে সুইজারল্যান্ডের দলে ছিলেন দুই যমজ ভাই ফিলিপ দেগানও ডেভিড দেগান।
অন্যদিকে বিশ্বকাপের ২৩ সদস্যের মধ্যে ২১ জন ফুটবলারই রাশিয়ার ঘরোয়া ক্লাবের হয়ে খেলেন। ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন মিডফিল্ডার রাসলান কাবোলোভ। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ সের্গেই ইগনাশেভিচ। আগামী ১৪ই জুলাই ৩৯ বছরে পা দেবেন তিনি। দলে বড় তারকাদের মধ্যে রয়েছেন চেলসির সাবেক তারকা ইউরি জিরকভ ও আর্টেম জুবা। এছাড়া রয়েছেন অ্যালান জিগোয়াভ, ইগোর আকিনফিভ। এবারের আসরে ‘এ’ গ্রুপে রাশিয়ার প্রতিপক্ষ সৌদি আরব, উরুগুয়ে ও ২৮ বছর বিশ্বকাপে জায়গা পাওয়া আফ্রিকার দেশ মিশর। আগামী ১৪ই জুন উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে রাশিয়া।  
২৩ সদস্যের রাশিয়া দল
গোলরক্ষক: ইগর আকিনফেভ (সিএসকে মস্কো), ভ্লাদিমির গাবুলভ (ক্লাব ব্রাগ), আন্দ্রে লুনেভ (জেনিথ সেইন্ট পিটার্সবার্গ)।
ডিফেন্ডার: ভ্লাদিমির গ্রানাত, ফেদোর কুদ্রাইয়াসসভ (রুবিন কাজান), ইলা কুতেপভ (স্পার্তাক মস্কো), আন্দ্রে সেমেনভ (আখমাত গ্রুজনি), সের্গেই ইগনাশেভিচ, মারিও ফার্নান্দেস (সিএসকে মস্কো), ইগোর স্মোলনিকভ (জেনিথ সেইন্ট পিটার্সবার্গ)।
মিডফিল্ডার: ইউরি গাজিন্সস্কি (ক্রাসনোদার), আলেকজান্ডার গোলোভিন, অ্যালান জিগোয়েভ (সিএসকে মস্কো), আলেকজান্ডার ইরোখিন, ইউরি জিরকভ, ডেলার কুজিয়াভ (জেনিথ সেইন্ট পিটার্সবার্গ), রোমান জোবনিন, আলেকজান্ডার সামিডোভ (স্পার্তাক মস্কো), আন্তুন মিরানচুখ (লোকোমোটিভ মস্কো), ডেনিস চেরিশিভ (ভিয়ারিয়াল)।
ফরোয়ার্ড: আর্টেম জুবা (আর্সেনাল তুলা), আলেকসি মিরানচুখ (লোকোমোটিভ মস্কো), ফেদোর সমোলভ (ক্রাসনোদার)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর