× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

কম্পানিকে দলে রাখলেন বেলজিয়াম কোচ

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৫ জুন ২০১৮, মঙ্গলবার, ১০:০৬

বেলজিয়ামের ২৩ সদস্যের চূড়ান্ত দলে জায়গা করে নিলেও সাবেক অধিনায়ক ভিনসেন্ট কম্পানির বিশ্বকাপ ভাগ্য এখনো ঝুলে আছে। ফিটনেস প্রমাণ করতে না পারলে বাদ পড়তে পারেন ৭৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই অভিজ্ঞ ডিফেন্ডার। গতকাল চূড়ান্ত ঘোষণা করে বেলজিয়ামের স্প্যানিয়ার্ড কোচ রবর্তো মার্টিনেজ সেই ইঙ্গিতই দেন। গত শনিবার পর্তুগালের বিপক্ষে গোলশূন্য প্রস্তুতি ম্যাচে কুঁচকির ইনজুরিতে ভোগেন ৩২ বছর বয়সী কোম্পানি। আগামী ১৮ই জুন গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পানামার মুখোমুখি হবে বেলজিয়াম। এর ২৪ ঘণ্টা আগে পরিবর্তন আনার সুযোগ রয়েছে বলে জানান মার্টিনেজ। তবে ম্যানচেস্টার সিটির হয়ে প্রিমিয়ার লীগ জয়ী কম্পানিকে রাখার চেষ্টাই করবেন তিনি। বলেন, ‘সে একজন সত্যিকারের নেতা।
তার নেতৃত্ব আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’ ২৮ সদস্যের প্রাথমিক দল থেকে বাদ পড়েন ফর্মহীন স্ট্রাইকার ক্রিস্টিয়ান বেনতেকে। সবশেষ মৌসুমে ক্লাব ও জাতীয় দলের হয়ে মাত্র তিনটি গোল করেন তিনি। বেনতেকের পরিবর্তে মূল আক্রমণভাগে ম্যানচেস্টার ইউনাইটেডের রোমেলু লুকাকু ও চেলসির মিচি বাতশুয়াইকে রাখেন মার্টিনেজ। রিয়াল সোসিয়েদাদে খেলা ম্যানইউর সাবেক উঠতি উইঙ্গার আদনান ইয়ানুজাই টিকে গেছেন। তার কাছ থেকে কোচের প্রত্যাশা অনেক। মার্টিনেজ বলেন, ‘ইয়ানুজাই দলে সতেজতা এনে দেবে। তার কাছ থেকে আমার প্রত্যাশা অনেক। ওয়ান-অন-ওয়ান পরিস্থিতিতে সে খুবই কার্যকরী।’ এডেন হ্যাজার্ডের বেলজিয়াম ও ইংল্যান্ড একই গ্রুপে। ‘জি’ গ্রুপের অপর দল তিউনিসিয়া।
বেলজিয়ামের চূড়ান্ত দল:
গোলরক্ষক: কোয়েন কাসটিলস (ভলফসবুর্গ), থিবো কুরতোয়া (চেলসি), সিমন মিনিওলে (লিভারপুল)।
রক্ষণভাগ: টবি আলডারভিরেল্ড (টটেনহ্যাম), ডেডরিক বয়াতা (সেল্টিক), ভিনসেন্ট কম্পানি (ম্যানচেস্টার সিটি), থমাস মুনিয়ের (পিএসজি), থমাস ভারমাইলেন (বার্সেলোনা), ইয়ান ভারটঙ্গেন (টটেনহ্যাম)।
মধ্যমাঠ: ইয়ানিক কারাসকো (ডালিয়ান ইফাং), কেভিন ডি ব্রুইনা (ম্যানচেস্টার সিটি), মুসা দেম্বেলে (টটেনহ্যাম), লিনডার ডেনডোনকার (আন্ডারলেখট), মারুয়ান ফেলাইনি (ম্যানচেস্টার ইউনাইটেড), এডেন হ্যাজার্ড (চেলসি), থ্রোগান হ্যাজার্ড (বরুশিয়া মুনশেনগ্লাডবাখ), আদনান ইয়ানুজাই (রিয়াল সোসিয়েদাদ), দ্রেস মারটেন্স (নাপোলি), ইউরি তিয়েলেমান্স (মোনাকো), এক্সেল উইটসেল (তিয়ানজিন কুয়ানজিয়ান)।
আক্রমণভাগ: মিশি বাতশুয়াই (চেলসি), নাসের চাদলি (ওয়েস্ট ব্রমউইচ আলবিওন), রোমেলু লুকাকু (ম্যানচেস্টার ইউনাইটেড)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর