× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

প্রথম ম্যাচেই সালাহকে পাচ্ছে মিশর!

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৭ জুন ২০১৮, বৃহস্পতিবার, ১১:০১

মোহাম্মদ সালাহকে ঘিরেই বিশ্বকাপে দুর্দান্ত কিছু করার স্বপ্ন দেখছিল ২৮ বছর পর বিশ্বকাপে চূড়ান্ত পর্বে নাম লেখানো মিসর। চ্যাম্পিয়নস লীগের ফাইনালের পর সেই স্বপ্নটা কিছুটা ফিকে হওয়ারই শঙ্কার মধ্যে ছিল। রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোসের ট্যাকেলে আহত হয়ে মাঠ ছাড়ার পর তার বিশ্বকাপই সংশয়ের মধ্যে পড়ে গিয়েছিল। তবে শঙ্কা পেছনে ফেলে লিভারপুলের এই তারকাকে নিয়ে নতুন সম্ভাবনা তৈরি হয়েছে। নিবিড় চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার পথে আছেন সালাহ। মিসর-কোচ হেক্টর কুপার তো মনে করেন সালাহকে উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ থেকেই পাবে তাঁর দল।
অন্তত একটি ম্যাচে পাওয়া যাবে এমনটা মনে করেই সালাহকে ২৩ জনের প্রাথমিক দলে রাখা হয়েছে। স্কাই স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে কোচ কুপার জানিয়েছেন এই মৌসুমে ইংলিশ লীগের এই পারফরমার তাঁর পুনর্বাসনের শেষ ধাপেই আছেন, ‘তাঁর পুনর্বাসন প্রক্রিয়া এগিয়ে চলেছে। শেষ ধাপেই সে আছে।
আমরা তাকে উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচেই পেতে চাই। তবে সেটি কঠিন চাওয়া। তবে আমার মনে হয় অসম্ভব কিছু নয়।’ মিসর সালাহকে ঘিরে স্বপ্ন দেখলেও কোচ কুপার চান তার প্রতি নির্ভরশীলতা কমাতে, ‘আশা করছি সালাহর চোট আমাদের খুব প্রভাবিত করবে না। সালাহ অবশ্যই গুরুত্বপূর্ণ, তবে সে যদি যথাসময়ে সেরে না ওঠে তাহলে আমরা তার বদলি খেলোয়াড় নিয়ে তৈরি থাকব। এটাই ফুটবল। যে কোনো খেলোয়াড়ই চোটে পড়তে পারে। আমাদের তাকে বদলি করার প্রয়োজন হতে পারে। তবে আশা করছি তেমনটা ঘটবে না।’ লিভারপুলের হয়ে এই মৌসুমে ৪৪ গোল করেছেন সালাহ। ইংল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড়ও তিনি। প্রথম আফ্রিকান হিসেবে এই পুরস্কার জেতার গৌরবটা আরও চমৎকারভাবে তিনি উপভোগ করতে পারবেন, যদি বিশ্বকাপে কিছু করতে পারেন। সেই সুযোগ তিনি প্রথম থেকেই পাবেন কিনা, সেটা ভবিষ্যৎই বলবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর