× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

বছরের প্রথম জয় জার্মানির

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ১০ জুন ২০১৮, রবিবার, ৯:৪৫

চলতি বছর প্রথম জয়ের দেখা পেলো বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে শুক্রবার সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলের জয় কুড়ায় তারা। চলতি বছরে এর আগে তিন ম্যাচ খেলে জার্মানি। এর মধ্যে দুই ম্যাচে হারের বিপরীতে এক ম্যাচে ড্র করে তারা।  গত শনিবার প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রিয়ার কাছে ২-১ গোলে হার দেখে কোচ জোয়াকিম লো’র দল। চলতি বছর অপর প্রীতি ম্যাচে জার্মানিকে ১-০ গোলে হারায় ব্রাজিল। শুক্রবার ইনজুরির কারণে মাঠে নামা হয়নি জার্মান মিডফিল্ডার মেসুত ওজিলের। নিজ মাঠে ম্যাচের অষ্টম মিনিটে মার্কো রয়েসের পাস থেকে গোল করে জার্মানিকে এগিয়ে দেন লাইপজিগের ফরোয়ার্ড টিমো ভেরনার। এর ৪ মিনিট পর প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) মিডফিল্ডার উইলিয়ান ডেক্সলারের শট গোলপোস্টে লাগলে নিশ্চিত গোল বঞ্চিত হয় জার্মানরা।
৪৩তম মিনিটে সৌদি ডিফেন্ডার উমর নিজের জালে বল জড়ালে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। পরে ৮৪তম মিনিটে পেনাল্টি থেকে সৌদি আরবের পক্ষে একমাত্র গোলটি করেন মিডফিল্ডার আল জসিম। ডি-বক্সে আল জসিমকে জার্মান মিডফিল্ডার সামি খেদিরা বাজে ট্যাকল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আগামী ১৭ই জুন মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে জার্মানি। ‘এফ’ গ্রুপে চার বারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ সুইডেন ও দক্ষিণ কোরিয়া। ১৯৩০-এ বিশ্বকাপ শুরু হলেও ১৯৩৪’র আসরে সর্বপ্রথম অংশ নেয় জার্মানি। সেবার তৃতীয় হয়ে আসর শেষ করে তারা। গত ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জেতে জার্মানি। অন্যদিকে ‘এ’ গ্রুপে সৌদি আরবের প্রতিপক্ষ স্বাগতিক রাশিয়া, মিশর ও উরুগুয়ে। আগামী ১৪ই জুন আসরের উদ্বোধনী দিনে রাশিয়ার বিপক্ষে মাঠে নামবে সৌদি আরব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর