ঢাকা, ১৮ জুন ২০১৮, সোমবার

চট্টগ্রামে জাল নোটসহ কারবারি গ্রেপ্তার

চট্টগ্রাম প্রতিনিধি | ১০ জুন ২০১৮, রোববার, ২:১৪

চট্টগ্রাম মহানগরীর স্টেশন রোডের পরীস্থান নামের একটি দোকানের বিপরীত পাশ থেকে থেকে ৩১ হাজার ৫০০ টাকা সমমানের জাল নোটসহ মো. ফারুক (৩৬) নামে এক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার রাত ৯টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। ফারুক চট্টগ্রামের পটিয়ার দক্ষিণ আশিয়া আর্জি পাড়ার আনু মিয়ার ছেলে বলে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।
ওসি জানান, স্টেশন রোডের ওই স্থানে জাল নোট নিয়ে এক ব্যক্তির অবস্থানের তথ্য পেয়ে সেখানে অভিযানে যায় কোতোয়ালী থানার এসআই ইমদাদ হোসেন চৌধুরী ও কেএম তারিকুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল। এ সময় ফারুককে গ্রেপ্তারের পর তার প্যান্টের ডান পকেটে থাকা ৩১ হাজার ৫০০ টাকা সমমানের জাল নোট পাওয়া যায়। এরমধ্যে ১১টি ৫০০ ও ২৬টি এক হাজার টাকার জাল নোট।
ওসি বলেন, প্রতিটি আসল নোটে যেমন নম্বর থাকে, তেমনি জব্দ করা জাল নোটগুলোতেও একই নাম্বার ব্যবহার করে একাধিক নোট তৈরী করা হয়েছে।
বিভিন্ন স্থান থেকে জাল নোট সংগ্রহ করে জাল টাকার ব্যবসায় জড়িত হওয়ার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে ফারুক। জাল নোট রাখার দায়ে ফারুকের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলে জানান ওসি মোহাম্মদ মহসীন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।