× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার

তালেবান হামলায় আফগানিস্তানে নিহত ৪১

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১০ জুন ২০১৮, রবিবার, ২:৪৮

তালেবানদের আলাদা দুটি হামলায় আফগানিস্তানের নিরাপত্তা রক্ষাকারীদের কমপক্ষে ৪১ জন নিহত হয়েছেন। শানিবার আফগানিস্তানের বিভিন্ন স্থানে এ হামলা চালায় তারা। ভয়েস অব আমেরিকাকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ। এতে বরা হয়, উত্তর কুন্দুজ ও পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশে জোড়া হামলায় আহত হয়েছেন ৬ জন। প্রথমে তালেবান জঙ্গিরা কালা-ই কাল জেলায় পুলিশ পোস্টে হামলা চালায়। শুক্রবার রাত ও শনিবারে এমন হামলায় আফগান লোকাল পুলিশের ২৪ জন নিহত হন। শনিবার বিকেলে প্রায় ১৫০ জনের তালেবান জঙ্গি জাওয়াল জেলায় আফগান ন্যাশনাল আর্মির চেক পোস্ট ঘেরাও করে হামলা চালায়। এতে ১৭ নিরাপত্তা রক্ষী নিহত হন।
দুটি হামলারই দায় স্বীকার করেছে তালেবানরা। তারা আরও বলেছে, হামলা চালিয়ে তারা সামরিক সরঞ্জাম জব্দ করেছে। বৃহস্পতিবার তালেবানদের সঙ্গে নিঃশর্ত যুদ্ধবিরতি ঘোষণা করেন প্রেসিডেন্ট আশরাফ গনি। এটাই তার প্রথম এমন ঘোষণা। এ ঘোষণার পর তালেবানরা ঈদুল ফিতরের তিন দিনের ছুটিতে সরকারি সেনাদের বিরুদ্ধে যুদ্ধবিরতি ঘোষণা করে। তারপরও এমন হামলা হয়েছে। ফলে এমন যুদ্ধবিরতি আদৌ ঘোষণা নাকি এর বাস্তবতা আছে তা প্রশ্নবিদ্ধ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর