× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার

নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে: শিক্ষামন্ত্রী

অনলাইন

অনলাইন ডেস্ক | ১১ জুন ২০১৮, সোমবার, ৩:০০

বাজেটে উল্লেখ না থাকলেও নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে বলে এমপিওর দাবিতে আন্দোলরত শিক্ষকদের আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি শিক্ষকদের বাড়িতে ফিরে যাবার অনুরোধও জানিয়েছে। আজ সোমবার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে এফসিসিআইয়ের দুটি মাইক্রোবাসের চাবি হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীকে অবগত করেই স্কুল এমপিওভুক্ত করার বিষয়ে আগেই অর্থমন্ত্রীর সঙ্গে  আলোচনা হয়েছে। বাজেটে কোন টাকা কোন খাতে বরাদ্দ দেয়া, এমন অনেক বিষয়ই উল্লেখ থাকেনা। বাজেটে উল্লেখ না থাকলেও এটা কোনো বাধা না। তাই আমরা আমাদের পূর্ব আলোচনা অনুযায়ী এমপিওভুক্ত করার প্রস্তুতি নিচ্ছি। এই আলোচনা সাপেক্ষে বিষদ সিদ্ধান্ত জানানো হবে বলে জানান তিনি।    
শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, এটা নিয়ে আন্দোলন করার কোনো প্রয়োজন নেই। মিছিমিছি রোজার মাসে কষ্ট না করার জন্য অনুরোধ জানাচ্ছি।
আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর