× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

সিলেটে দুই হেরোইন পাচারকারীর মৃত্যুদণ্ড

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১২ জুন ২০১৮, মঙ্গলবার, ৯:২২

সিলেটে আন্তর্জাতিক হেরোইন পাচারকারী চক্রের দুই সদস্যকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের দুইজনকে এক লাখ টাকা জরিমানা প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে সিলেট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। রায়ে দণ্ডপ্রাপ্তদের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার টিকরপাড়া গ্রামে। তমছির আলীর পুত্র পারভেজ আলম সুজন ও রাজ্জাকপুর গ্রামের মুহিব আলীর পুত্র হোসেন আহমদ মানিক। সিলেট মহানগর আদালত সূত্র জানিয়েছে, সুজন ও মানিক দুইজন আন্তর্জাতিক হেরোইন পাচারকারী চক্রের সদস্য। ২০১৪ সালের মার্চ মাসে বৈদেশিক ডাকঘরে ডাকযোগে ওই দুইজনের নামে পাকিস্তান থেকে ৮ কেজির বেশি হেরোইন আসে। দক্ষিণ সুরমাস্থ বৈদেশিক পোস্ট অফিসে হেরোইন ধরা পড়ার পর পুলিশ ও গোয়েন্দা বাহিনীর ভেতরে এ নিয়ে তোলপাড় শুরু হয়।
তারা তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে সুজন ও মানিককে ওই বছরের ২০শে মে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছিল। একই সঙ্গে তাদের বিরুদ্ধে আদালতে মাদক পাচার আইনে মামলা দায়ের করা হয়। দীর্ঘ শুনানি শেষে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মফিজুর রহমান ভূঁইয়া এ রায় ঘোষণা করেন। রায়ে দুই আসামিকে মৃত্যুদণ্ডাদেশের পাশাপাশি আরো ১ লাখ টাকা করে জরিমানার দণ্ডাদেশ ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি অ্যাডভোকেট মফুর আলী। তিনি আদালতের ঘোষিত রায়কে স্বাগত জানিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর