× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

‘এক মিলিয়ন কর্মসংস্থানের সৃষ্টি হবে’

বাংলারজমিন

নাটোর প্রতিনিধি | ১২ জুন ২০১৮, মঙ্গলবার, ৯:৪৩

৬৪ জেলার তরুণ-তরুণীদের ভবিষতে আইটি শিক্ষায় শিক্ষিত করতে দেশে ৭টি বৃহৎ প্রকল্প হাতে নেয়া হয়েছে জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে বর্তমান সরকার সারা দেশে হাইটেক পার্ক, সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপন করছে। প্রকল্পগুলো পুরোপুরি বাস্তবায়ন হলে আগামী ২০২১ সালের মধ্যে দেশের আইসিটি সেক্টরে এক মিলিয়ন তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এই খাত থেকে বছরে ৫ বিলিয়ন মার্কিন ডলার অর্জন করা সম্ভব হবে।
সোমবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলার রানীনগর এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনিকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সিংড়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার বিপুল কুমারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের শেখ কামাল আইটি পার্কের প্রজেক্ট ডিরেক্টর গৌরি শংকর প্রসাদ, সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসসহ অন্যরা। ১৫ একর জায়গার ওপর ৪৩ কোটি ৫৮ লাখ ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর