× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

‘খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার নাটক করছে’

বাংলারজমিন

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি | ১২ জুন ২০১৮, মঙ্গলবার, ৯:৫০

কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার নাটক করছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিলম্ব করা হচ্ছে। তবে কারো শারীরিক অবস্থা নিয়ে বিলম্ব করা যায় না। তিনি একজন সর্ববৃহৎ রাজনৈতিক দলের চেয়ারপার্সন। বেগম জিয়ার কিছু হলে এর দায়িত্ব সরকারকে নিতে হবে। জনগণ কিছুইতেই সরকারকে ক্ষমা করবে না। গতকাল নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানিপুরস্থ তার নিজ বাসভবনে পুলিশি হয়রানির প্রতিবাদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মওদুদ আহমদ এসব কথা বলেন। তিনি বলেন, আমি এলাকায় আসছিলাম ঈদ পর্যন্ত বাড়িতে থাকবো। এলাকার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করব। এলাকায় গিয়ে সমাবেশ ও তৃণমূল নেতাকর্মীদের সাথে মতবিনিময় করব, তাও পারছি না। এমনকি ইফতার পার্টি পর্যন্ত করতে পারছি না। ব্যারিস্টার মওদুদ বলেন, গতকাল সকালে আমার কদমতলায় যাওয়ার কথা ছিল। সেখানে স্কুলের ভিতর ঘরোয়া পরিবেশে তৃণমূল নেতাকর্মীদের সাথে মতবিনিময় করার জন্য। রাতে কোম্পানীগঞ্জ থানার ওসি মো. আসাদুজ্জামান আসাদ আমার এপিএস সুজনকে মোবাইল ফোনে বলেন, বাইরে কোন অনুষ্ঠান না করার জন্য। তবে উনার বাড়িতে তিনি অনুষ্ঠান করতে পারবেন। কিন্তু সকালে ঘুম থেকে উঠে দেখি আমার বাড়ির আশপাশে পুলিশ অবস্থান করছেন। তিনি আরও বলেন, এটাতে প্রমাণ করে, আওয়ামী লীগের কোন জনপ্রিয়তা নেই। ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে মওদুদ আহমদ বলেন, পদ পেলে মানুষ বড় হয়- এটা ঠিক নয়। কিন্তু তিনি যে আচরণ করছেন তাতে বলা যায় দেশে গণতন্ত্র নেই। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, বসুরহাট পৌরসভা বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন প্রমুখ।
এদিকে গতকাল বিকালে ব্যারিস্টার মওদুদের বক্তব্যের প্রতিবাদে জানিয়ে সংবাদ সম্মেলন করেছে আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান বাদল বলেন, বিএনপির নেতা মওদুদ আহমদ গতকাল সংবাদ সম্মেলনে বলেছেন, বিগত বিএনপির আমলে কোম্পানীগঞ্জে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলায় বাড়িছাড়া ছিল। মা-বাবার মৃত্যুর জানাজায়ও আসতে পারেনি। পুলিশ কোথাও বাধা প্রদান করলে তা পুলিশ বা প্রশাসনের একান্ত ব্যাপার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর