× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

নতুন রানী হালেপ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুন ২০১৮, মঙ্গলবার, ১০:১৪

ফরাসি ওপেনের নারী এককের শিরোপা জিতলেন সিমোনা হালেপ। এটি তার ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা। শনিবার ফাইনালে ২৬ বছর বয়সী হালেপের প্রতিপক্ষ ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের টেনিস তারকা স্লোয়ান স্টিফেনস। আসরের দশম বাছাই এই খেলোয়াড়কে ৩-৬, ৬-৪ ও ৬-১ গেমে হারান হালেপ। তবে প্রথম সেটটি তিনি হেরে গিয়েছিলেন। পরের সেটে ফিরে এসে টানা দুই সেট জিতে ফরাসি ওপেন নিজের করে নেন হালেপ। এর আগেও দুইবার ২০১৪ ও ২০১৭ ফরাসি ওপেনের ফাইনালে উঠেছিলেন রুমানিয়ার এই টেনিস খেলোয়াড়। কিন্তু দু’বারই হৃদয়ভঙ্গের বেদনা নিয়ে ফিরতে হয়েছিল তাকে।
চলতি বছরের উইম্বলডন ওপেনের ফাইনালে উঠেও ক্যারোলিন উজনিয়াকির কাছে হেরে শিরোপা বঞ্চিত হন হালেপ। তবে আসরের টানা দ্বিতীয় ফাইনালে আর হতাশ হতে হয়নি বর্তমানে নারী এককের র?্যাঙ্কিংয়ে এক নম্বর তারকাকে। চতুর্থবারে এসে শিরোপা হাতে নিতে পেরে আনন্দে আত্মহারা হালেপ বলে, আমার পক্ষে যা করা সম্ভব ছিল সব করেছি। এমন জয়ের অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। এক কথায় অসাধারণ লাগছে আমার। যে সময় থেকে খেলা শুরু করেছিলাম তখন থেকেই আমার স্বপ্ন ছিলো গ্রান্ড স্ল্যাম আসরের শিরোপা জেতা। অন্যদিকে আমেরিকান তারকা স্লোয়ান স্টিফেনসের এটা ছিলো ক্যারিয়ারের দ্বিতীয় গ্রান্ড স্ল্যাম ফাইনাল। গত বছর ইউএস ওপেনের শিরোপা জেতেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর