× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার

‘ইংল্যান্ডকে নিয়ে অন্য দলগুলো ভীত’

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ১২ জুন ২০১৮, মঙ্গলবার, ১০:১৭

এবারের বিশ্বকাপকে সামনে রেখে প্রতিপক্ষ দলগুলো ইংল্যান্ডকে হুমকি হিসেবেই দেখছে বলে বিশ্বাস করেন অধিনায়ক হ্যারি কেইন। একই সঙ্গে নিজেদের উপর আস্থা রাখার জন্য পুরো দলকে অনুরোধ জানিয়েছেন তিনি। ১৯৬৬’র পরে বিশ্বকাপের শিরোপা জেতার সৌভাগ্য হয়নি ইংল্যান্ডের। চারবছর আগে ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল ইংলিশরা। যদিও এবার কেইনের বিশ্বাস গ্যারেথ সাউথগেটের অধীনে রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ড নিজেদের মেলে ধরতে পারবে। এ বিষয়ে কেইন বলেন, অনেকই বিশ্বাস করেন এবারের বিশ্বকাপে ইংল্যান্ড অন্য দলগুলোর জন্য অনেক বড় বিপদের কারণ হয়ে দেখা দেবে। কিন্তু যে কোনো কারণেই হোক আমাদের মধ্যে অনেকেই এটা বিশ্বাস করে না। কিন্তু আমি আগেও বলেছি এটা বিশ্বকাপ, এখানে খেলাটা অতোটা সহজ নয়।
কিন্তু এখানে একটি বিষয় জরুরি হচ্ছে, নিজেদের উপর সর্বোচ্চ আস্থা রাখা। দলের জয়ের জন্য নিজেদের সেরাটা উজাড় করে দিতে হবে। বিশ্বকাপ জেতার পথে অনেক বাধা আসবে। কিন্তু সম্প্রতি আমরা যেভাবে খেলছি এভাবেই সামনে এগিয়ে যেতে হবে। আমাদের এমনভাবে খেলতে হবে যাতে করে সকলের মনে বিশ্বাস হয় যে, বিশ্বের যে কোনো দলের জন্যই আমরা কঠিন প্রতিপক্ষ। আর এটাই আমাদের চেষ্টা করা উচিত।
শনিবার ওয়েম্বলি স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দলকে ২-১ গোলে জয় উপহার দিয়েছেন কেইন। এদিন দলের হয়ে একটি গোলও করেন টটেনহ্যাম হটস্পারের এই তারকা ফরোয়ার্ড। বৃহস্পতিবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে লিডসে কোস্টারিকার মুখোমুখি হবে ইংল্যান্ড। আগামী ১৮ই জুন তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে ইংলিশরা। গ্রুপ ‘জি’ তে তাদের অপর দুই ম্যাচে ২৪শে জুন নবাগত দল পানামা ও ২৮শে জুন বেলজিয়ামের মোকাবিলা করবে কোচ গ্যারেথ সাউথগেটের দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর