× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার

‘স্পেনের ম্যাচটিই পর্তুগালের জন্য গুরুত্বপূর্ণ’

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ১২ জুন ২০১৮, মঙ্গলবার, ২:৫০

এবারের বিশ্বকাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে স্পেনের মুখোমুখি হবে পর্তুগাল। আর স্পেনের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচটিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন পর্তুগিজ মিডফিল্ডার ম্যানুয়েল ফার্নান্দেস। এটিই হবে রাশিয়া বিশ্বকাপের শুরুতে সবচেয়ে হ্যাভিওয়েট ম্যাচ। আগামী ১৫ই জুন ইউরো চ্যাম্পিয়নরা মোকাবেলা করবে ২০১০’র বিশ্ব চ্যাম্পিয়নদের। ‘বি’ গ্রুপে পর্তুগালের অপর দুই প্রতিপক্ষ মরক্কো ও ইরান। মস্কোর দক্ষিণ পূর্বাঞ্চলীয় শহর ক্রতোভোয় অনুশীলন করছে পর্তুগাল। অনুশীলন শেষে ফার্নান্দেস বলেন, আমাদের সবার জন্যই এটি খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। এই মুহূর্তে আমরা খুবই শক্তিশালী দল, তবে আমাদের লড়তে হবে আরেকটি শক্তিশালী দলের সঙ্গে।
যারা এবারের বিশ্বকাপে শিরোপা অন্যতম দাবিদার। আমরা গ্রুপের বাকী দল দু’টিকেও অবহেলা করছি না। তবে স্পেন হচ্ছে টুর্নামেন্টের ফেভারিটদের একটি। গ্রুপের বাকী দল ইরান ও মরক্কোর প্রতিও আমাদের সমীহ রয়েছে। তবে এটি ঠিক গ্রুপ পর্বের সবকটি ম্যাচে জয়ের জন্যই আমরা এখানে এসেছি। এখন এর বাইরে আমাদের চিন্তা করার কিছু নেই। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে যতদূর সম্ভব এগিয়ে যাওয়া। ৩২ বছর বয়সী এই তারকা আরো বলেন, বিশ্বকাপের মতো বড় আসরে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। আমাদের বর্তমান দলটি আগের তুলনায় আরো সংগঠিত। আমাদের দলে ক্রিস্টিয়ানো রোনালদোর মতো খেলোয়াড় রয়েছে। রোনালদো আমাদের গুরুত্বপূর্ন একজন খেলোয়াড়। তবে তিনি কিভাবে দলে খেলছেন এবং কয় গোল করছেন এর উপর আমরা নির্ভর করে থাকতে চাই না। আমরা সম্মিলিতভাবে খেলেই এখানে জিততে চাই। এদিকে গত বৃহস্পতিবার দক্ষিণাঞ্চলীয় শহর ক্রাসনোদারের অনুশীলন ক্যাম্প শুরু করেছে স্পেন। শনিবার নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে তিউনিশিয়াকে ১-০ গোলে হারায় সাবেক এই বিশ্ব চ্যাম্পিয়নরা। এর ফলে টানা ২০ ম্যাচে অপরাজিত রইলো স্পেন। স্পেনের কোন খেলোয়াড়কে দলের জন্য হুমকি মনে করছেন কিনা জানতে চাইলে ফার্নান্দেজ বলেন, আমি সুনির্দিষ্ট কোন খেলোয়াড়কে চিহ্নিত করতে চাইনা। স্পেন দুর্দান্ত এক দল। এ দলে বিশ্ব সেরা খেলায়াড়রা রয়েছেন। তবে পর্তুগালের প্রতি তাদের বেশ সমীহ রয়েছে। তারাও মনে করে এই ম্যাচটি খুবই কঠিন হবে। আমিও তাদের বিষয়ে একই মনোভাব পোষণ করছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর