× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

‘ব্রাজিলের বিশ্বকাপ জয়ের সময় এখনই’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জুন ২০১৮, বুধবার, ১০:১৫

ব্রাজিলের এখনই বিশ্বকাপ জয়ের সময় বলে মনে করেন দেশটির কিংবদন্তি ফুটবলার রোনাল্ডো ডি লিমা। গতকাল এক সাক্ষাৎকারে তিনি বলেন, ব্রাজিলের বিশ্বকাপ জয়ে এখনই মোক্ষম সময়। এবারের আসরে বার্তমান চ্যাম্পিয়ন জার্মানিও অন্যতম ফেভারিট। যারা যে কোনো সময় যে কোনো দলের জন্য কঠিন প্রতিপক্ষ। তাদের সঙ্গে স্পেন, আর্জেন্টিনা ও ফ্রান্স এবারের বিশ্বকাপে ব্রাজিলের শিরোপা জয়ে বড় বাধা হতে পারে। আমি জানি না আসলে এবার কি হবে। কিন্তু আমি আশা করছি নেইমাররা তাদের সেরাটা উজাড় করে দিবে এবার। তার পরেই আমরা ট্রফি নিয়ে দেশে ফিরতে পারবো।
মানুষ অনেক সময় অনেক ধরনের কথা বলে। তবে কে কি বললো তা আমি ভাবকে চাই না। এ আসরে আমাদের খেলোয়াড়দের একমাত্র লক্ষ্য শিরোপা জয় বলে আমি মনে করি। আর তাদের সম্পূর্ণ দৃষ্টি এদিকেই রাখা উচিত। ১৬ বছর আগে বিশ্বকাপের শিরোপা জেতে ব্রাজিল। ২০০২-এ কোরিয়া-জাপান বিশ্বকাপে জার্মানিকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জেতে সেলেকওরা। বিশ্বকাপের ইতিহাসে সব আসরে অংশ নেয়া একমাত্র দল ব্রাজিল। আসরে এ পর্যন্ত সর্বাধিক ৫ বারের শিরোপা জয়ের রেকর্ডও রয়েছে তাদের। সর্বশেষ নিজ দেশে আয়োজিত আসরের সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নেয় ব্রাজিল। পরে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হার দেখে তারা। গত বছর বিশ্বকাপের বাছাই পর্বে লাতিন আমেরিকা অঞ্চল থেকে সবার আগে মূল পর্বের টিকিট কাটে ব্রাজিল। এবারের আসরে ‘ই’-গ্রুপে সেলেওদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া। আগামী ১৭ই জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর