× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার

আফগানিস্তানে তালেবানদের হামলায় জেলা গভর্নর নিহত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ জুন ২০১৮, বুধবার, ১০:৪৩

যুদ্ধবিরতির ঘোষণা দেয়ার পরেও আফগানিস্তানে এক জেলা গভর্নরকে হত্যা করেছে তালেবানরা। তিনি ফারিয়ায় প্রদেশের কোহিস্তান জেলার গভর্নর ছিলেন। এছাড়া সোমবার রাতভর চালানো হামলায় দেশটির আরো ৮ জন সরকারি কর্মকর্তা নিহত হয়েছেন। এ খবর দিয়েছে আল জাজিরা।
খবরে বলা হয়, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি গত সপ্তাহে প্রথমবারের মতো তালেবানদের সঙ্গে নিঃশর্ত যুদ্ধবিরতির ঘোষণা দেয়। এই যুদ্ধবিরতি ঈদুল ফিতরের পরেও কয়েকদিন কার্যকর থাকবে। জবাবে তালেবান যোদ্ধাদের পক্ষ থেকেও ঈদ উপলক্ষে তিনদিনের যুদ্ধবিরতির ঘোষণা দেয়া হয়। মঙ্গলবার থেকে আফগান সরকারের আটদিনের যুদ্ধবিরতি এবং শুক্রবার থেকে তালেবানদের যুদ্ধবিরতি শুরু হওয়ার কথা।
কিন্তু যুদ্ধবিরতির ঘোষণা দেয়ার পরেও আবারো হামলা চালিয়েছে তালেবানরা।
তারা ফারিয়াব প্রদেশের কহিসতান জেলার গভর্নর আব্দুর রহমান পানাহকে হত্যা করেছে। এছাড়া, তাদের হামলায় আরো আটজন আফগান নিরাপত্তা কর্মকর্তা প্রাণ হারিয়েছেন। ফারইয়াব প্রদেশের মুখপাত্র জাবেদ বেদার গভর্নরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, জেলার কেন্দ্রস্থল এখন তালেবানদের দখলে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
kazi
১৩ জুন ২০১৮, বুধবার, ১:৪৩

তালেবান কি মুসলমান ?

অন্যান্য খবর