× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার

কাসেমিরো দলের পার্থক্য গড়ে দিবেন: স্কলারি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জুন ২০১৮, বুধবার, ১২:২৮

এবারের বিশ্বকাপে ব্রাজিল দলের হয়ে পার্থক্য গড়ে দেবেন মিডফিল্ডার কাসেমিরো। এমনটাই দাবি করছেন দেশটির সাবেক কোচ লুইস ফিলিপ স্কলারি। সর্বশেষ ২০০২-এ ব্রাজিলের বিশ্বকাপ জয়ী দলের কোচ ছিলেন স্কলারি। আবার ২০১৪তে ঘরের মাঠে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ বিপর্যয়ের সময় দলের দায়িত্বে ছিলেন তিনি। সবমিলিয়ে দারুণ অভিজ্ঞতা তার। রাশিয়া বিশ্বকাপ দলের ২৩ সদস্যের মধ্য ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো সম্পর্কে স্কলারি বলেন, আমি মনে ব্রাজিল দলের সঙ্গে অন্যান্য দলের পার্থক্য গড়ে দিতে পারেন কসেমিরো। এবারের বিশ্বকাপে অংশ নেয়া সব দেশের অ্যাটাকিং মিডফিল্ডারদের মধ্যে কাসেমিরোই সেরা। তিনি এমন এক খেলোয়াড়, যিনি দলে যেমন ভারসাম্য আনতে পারেন, তেমনি মার্সেলো, নেইমারসহ আক্রমণভাগের অন্যদের বেশি স্বাধীনভাবে খেলার সুযোগ করে দিচ্ছেন।
কোচিং ক্যারিয়ারে ক্রিস্টিয়ানো রোনালদোর দেশ পর্তুগালের হয়েও দারুণ সময় কাটিয়েছেন স্কলারি। এবারের বিশ্বকাপে পর্তুগিজদের কাছ থেকে কী আশা করছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পর্তুগাল এখন ইউরোপিয়ান চ্যাম্পিয়ন। এ দলটিতে রয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর মতো খেলোয়াড়। কোচ স্যান্টোসও ভালো কাজ করছেন। তবে রোনালদো একা কিছু করতে পারবে না। কারণ বিশ্বকাপে সম্মিলিতভাবে কাজ করতে হয়। পর্তুগাল সহজেই নকআউটপর্বে উঠবে, কিন্তু তারপর থেকেই তাদের কঠিন পরীক্ষা শুরু হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর