× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

উদ্বোধনী ম্যাচে বাঁশি বাজাবেন পিতানা

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার, ১০:৫৪

স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে আজ পর্দা উঠছে ২১তম ফুটবল বিশ্বকাপ আসরের। উদ্বোধনী ম্যাচে রেফারির দায়িত্বে থাকবেন আর্জেন্টিনার নেস্তর পিতানা। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে সহকারী রেফারির দায়িত্ব সামলাবেন তার স্বদেশী হুয়ান পাবলো বেয়াতি ও হার্নান মাইদানা। ব্রাজিলের সান্দ্রো রিক্কি পালন করবেন চতুর্থ রেফারির দায়িত্ব। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি দলে থাকবেন ইতালির মাসিমিলিয়ানো ইরাতি, আর্জেন্টিনার মাউরো ভিগলিয়ানো, চিলির কার্লোস আস্ত্রোজা ও ইতালির দানিয়েল ওরসাতো। দ্বিতীয় আর্জেন্টাইন রেফারি হিসেবে দুই বিশ্বকাপে রেফারির হিসেবে অংশ নিচ্ছেন পিতানা। এর আগে ১৯৭০ ও ১৯৭৮’র বিশ্বকাপে রেফারি ছিলেন আরেক আর্জেন্টাইন নরবের্তো কোয়েরেজা। দক্ষিণ আমেরিকার অন্যতম অভিজ্ঞ রেফারি পিতানা।
২০০৭-এ আর্জেন্টিনার ঘরোয়া লীগে অভিষেক হয়েছিল তার। ২০১০-এ প্রথমবার আন্তর্জাতিক ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেন তিনি। ২০১৪’র ব্রাজিল বিশ্বকাপে ফ্রান্স-জার্মানির কোয়ার্টার ফাইনাল ম্যাচসহ ৪ ম্যাচ পরিচালনা করেন পিতানা। ২০১৬’র অলিম্পিক ফুটবল দিয়ে আবারো ব্রাজিলে ফেরেন এ আর্জেন্টাইন। জার্মানি ও নাইজেরিয়ার মধ্যকার সেমিফাইনাল ম্যাচে রেফারির দায়িত্বে ছিলেন তিনি। এক বছর পর ফিফা কনফেডারেশন্স কাপের সেমিফাইনালে জার্মানি ও মেক্সিকোর ম্যাচ পরিচালনা করেন পিতানা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর