× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার

ইন্দোনেশিয়ায় নৌকাডুবিতে নিহত ১৫

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার, ১১:৩২

ইন্দোনেশিয়ায় দুইটি নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। এতে নিখোঁজ রয়েছে আরো কয়েকজন। বুধবার দেশটির সোলাওয়েসি দ্বীপ সংলগ্ন অঞ্চলে ও দক্ষিণ সুমাত্রায় এ দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়, বুধবার সোলাওয়েসি দ্বীপের মাকাসারে ৪৩ জন যাত্রী নিয়ে  একটি নৌকা ডুবে যায়। এতে নৌকাটির ১৩ যাত্রী ডুবে মারা যান।  অন্যদিকে, দক্ষিণ সুমাত্রায় ৩০ জন যাত্রী বহনকারী একটি ¯িপডবোট ডুবে নিহত হন আরো দুজন। কর্তৃপক্ষ বলছে, নিখোঁজদের উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। এতে উদ্ধারকর্মীদের সঙ্গে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরাও কাজ করছেন।

দক্ষিণ সুমাত্রার উদ্ধারকারী সংস্থার একজন মুখপাত্র বলেন, আমরা এখন পর্যন্ত পরিষ্কারভাবে জানি না, ঠিক কতজন বেঁচে রয়েছেন। এখনো অনুসন্ধান কাজ চলছে। মাকাসারের জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, দুর্ঘটনায় এখন পর্যন্ত ২২ জনকে উদ্ধার করা হয়েছে।
উল্লেখ্য, দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ায় প্রায়ই নৌকাডুবির ঘটনা ঘটে। ঈদের অতিরিক্ত যাত্রী বহন করার কারণে এ দুর্ঘটনার হার আরো বেড়ে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর