× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

মাদক বিরোধী অভিযান নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার, ১২:২৮

মাদকের বিরুদ্ধে দেশজুড়ে অভিযানে হত্যা ও গ্রেপ্তার নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিদার নুয়েদার এ বিষয়ে একটি বিবৃতি দিয়েছেন ১৩ই জুন। এতে তিনি বলেছেন, মে মাসের শুরুর দিকে দেশজুড়ে মাদক বিরোধী অভিযান শুরু করেছে বাংলাদেশের নিরাপত্তা রক্ষাকারী বাহিনীগুলো। এ সময়ে কমপক্ষে ১৪৭ জনকে হত্যা করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ২১০০০ মানুষকে। এমন রিপোর্টে উদ্বেগ প্রকাশ করছে যুক্তরাষ্ট্র। আমরা বিচার বহির্ভূত হত্যাকান্ডগুলোর বিশ্বাসযোগ্য সব রিপোর্টের পূর্ণাঙ্গ ও স্বচ্ছ তদন্ত করার জন্য আহ্বান জানাচ্ছি বাংলাদেশের প্রতি। বিশ্বজুড়ে অবৈধ মাদকের ব্যবহার বৃদ্ধি হলেও বাংলাদেশের উচিত তার আইন প্রয়োগকারীদেরকে মানবাধিকারের প্রতি সম্মান নিশ্চিত করা।
আন্তর্জাতিক মানদন্ড অনুসরণ করা এবং এক্ষেত্রে নিজেদের সংবিধান মেনে চলা। এতে সবাইকে নির্দোষ হিসেবে ধরা হয়েছে এবং তাদের যথাযথ আইনী প্রক্রিয়া পাওয়ার অধিকার রয়েছে। তাই মানবাধিকারের প্রতি বাংলাদেশের যে বাধ্যবাধকতা রয়েছে তা পূর্ণাঙ্গভাবে বাংলাদেশ সরকার মেনে চলবে বলে আমরা দেখতে চাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর