× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনায় জেলে অনশন

টুকরো খবর

স্পোর্টস ডেস্ক | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার, ১:২৪

রাশিয়া বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে গেছে শহর থেকে গ্রামে। বিশ্বের প্রতিটি দেশে চলছে এ উন্মাদনা। আর লাতিন দেশ আর্জেন্টিনায় যে এ উন্মাদনা আরো প্রকট তার প্রমাণ মিলল কারাবন্দীদের অনশনে। বিশ্বকাপ দেখার দাবিতে আর্জেন্টিনার কারাবন্দীরা অনশন করে কারা কর্তৃপক্ষকে স্মারকলিপি দিয়েছেন। কারণ নিজেদের প্রিয় ফুটবলার লিওনেল মেসির খেলা দেখতে মরিয়া তারা। তাই মেসিদের খেলা দেখার জন্য আর্জেন্টিনার একটি কারাগারের বন্দিরা এবার শুরু করলো অনশন। তাদের দাবি, অবিলম্বে কারাগারে টেলিভিশন ক্যাবল সিস্টেম সংস্কার করা হোক। বুয়েন্স আয়ার্সের ৮ শত মাইল দক্ষিণে পুয়ের্তো ম্যাড্রিন কারাগারের ৯ কারাবন্দীর দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ক্যাবল টেলিভিশন দেখা স্বাধীনতা বঞ্চিত বন্দিদের জন্য অপরিহার্য অধিকার।
গত ৩ দিন ধরে এটা একেবারেই কাজ করছে না এবং কর্তৃপক্ষও গা ছাড়া ভাব দেখাচ্ছে। এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আমরা কেউ কোনো প্রকার খাদ্য গ্রহণ করবো না। জানা গেছে, কারাগার এলাকায় থাকা ক্যাবল সিস্টেমটি সম্প্রতি নষ্ট হয়ে যাওয়ার পর তা সংস্কার করা হয়নি। এদিকে শুধু বিবৃতি আর অনশনই নয়, ওই ৯ বন্দি আর্জেন্টিনার আইন অনুসারে তাদের অধিকারের দাবিতে একটি মামলাও করেছে। এতেই টনক নড়েছে কারা কর্তৃপক্ষের। আগামী শনিবার মস্কোতে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার অন্য দুই প্রতিপক্ষ নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর