ঢাকা, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার

উদ্বোধনী ম্যাচের সম্ভাব্য একাদশ

বিশ্বকাপ ডেস্ক | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার, ৬:১০

রাশিয়া বিশ্বকাপ ২০১৮’র পর্দা উঠতে বাকী আর মাত্র কয়েক ঘণ্টা। এই ফুটবল মাহাযঞ্জের প্রথম ম্যাচে মাঠে নামছে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। এবারের বিশ্বকাপে ফিফা র‌্যাঙ্কিং অনুযায়ী সামর্থে পিছিয়ে এই দুই দল। রাশিয়ার অবস্থান ৭০ এবং সৌদি আরব ৬৭। শেষ পাঁচ ম্যাচে জয় অধরা রয়েছে স্বাগতিক রাশিয়া দলের। তাই জয়ে ফিরতে মুখিয়ে আছে রাশিয়া।
রাশিয়া ৩-৫-২ ফরমেশনে নামছে মাঠে। গোলরক্ষকের দায়িত্বে থাকছেন ইগোর আকিনফিভ। রক্ষণভাগের দায়িত্বে থাকতে পারেন ভøাদিমির গ্রানাত, ইলিয়া কুতেপভ ও সার্জেই ইগনাশেভিক। মধ্যমাঠের ভরসা আলেকজান্ডার গলোভিন, রোমান জবনিন, আলেকজান্ডার সামেদভ, অ্যালান জাগোয়েভ, ইউরি ঝিরকভ। আলেক্সি মিরানচুক, ফেদর স্মলভ থাকেছন আক্রমণভাগের গুরু দায়িত্বে।
এদিকে শেষ পাঁচ ম্যাচে দুই জয় আর তিন হার নিয়ে সৌদি আরব কিছুটা এগিয়ে রয়েছে রাশিয়ার থেকে। সৌদি আরব ৪-২-৩-১ ফরমেশনের নামছে মাঠে। গোলরক্ষকের দায়িত্বে থাকবেন আব্দুল্লাহ আল-মায়ুফ। রক্ষণভাগ দায়িত্বে দেখা যেতে পারে ইয়াসের আল-শাহরানি, মানসুর আল-হারবি, ওসামা হাওজাভি (অধিনায়ক), ওমর হাওজাভি। মধ্যমাঠে থাকছেন তাইসির আল-জসিম, সালমান আল-ফারাজ, আব্দুল্লাহ ওতায়েফ, সালেম আল-দাওসারি, ইয়াহইয়া আল-শেহরি। আক্রমণভাগের দায়িত্বে তাদের তারকা খেলোয়াড় মোহাম্মাদ আল-সাহলাভি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।