× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

‘জার্মানির বিদায় প্রমাণ করে ফেভারিট বলে কিছু নেই’

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ১ জুলাই ২০১৮, রবিবার, ১০:২৩

মেক্সিকোর বিপক্ষে নকআউট পর্বে নামার আগে সতীর্থদের সতর্ক করে দিলেন ক্যাসেমিরো। ফেভারিট ট্যাগ এক পাশে রাখতে চান ২৬ বছর বয়সী এই মিডফিল্ডার। ক্যাসেমিরোর চোখে বিশ্বকাপের এবারের আসরে ফেভারিট দল বলে কিছু নেই। উদাহরণ হিসেবে গ্রুপ পর্ব থেকে শিরোপাধারী জার্মানির বিদায়ের প্রসঙ্গ টেনে আনেন রিয়াল মাদ্রিদ তারকা। ম্যাচের আগে কোনো কিছুর নিশ্চয়তা দেয়ার সুযোগ নেই বলেই মনে করেন ক্যাসেমিরো। গতকাল অনুশীলন ক্যাম্পে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ক্যাসেমিরো বলেন, ‘ফেভারিট বিষয়টি আপনারা (মিডিয়া) বলছেন।
এই জার্সি আপনাকে জেতাতে পারবে না। জার্মানির দিকে দেখুন। তাদের দলে দারুণ সব খেলোয়াড়। টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ছিল তারা। কিন্তু প্রথম রাউন্ডেই জার্মানিকে বিদায় নিতে হয়।’ আগামী ২রা জুলাই সামারা অ্যারেনায় দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ে মেক্সিকোকে মোকাবিলা করবে ব্রাজিল। মেক্সিকোর কাছেই ১-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু করে জার্মানি। আর বাঁচা-মরার শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২-০ গোলে পরাজয় বরণ করে জোয়াকিম লোর শিষ্যরা। ‘এফ’ গ্রুপের তলানিতে থেকে আসর থেকে বিদায় নেয় ‘মাইটি জার্মানি’। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেক্সিকোকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোর টিকিট কাটে সুইডেন। ‘ই’ গ্রুপে ২ জয় ও ১ ড্রয়ে শীর্ষে থেকে দ্বিতীয় রাউন্ডে পা রাখে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকে সুইজারল্যান্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর