ঢাকা, ২১ জুলাই ২০১৮, শনিবার
ক্রোয়েশিয়া বনাম ডেনমার্ক

নাটকের থেকেও অধিক নাটকীয়; শেষ আটে ক্রোয়েশিয়া

বিশ্বকাপ ডেস্ক | ২ জুলাই ২০১৮, সোমবার, ১২:১৩

শেষ আটে নাম লেখালো ক্রোয়েশিয়া। টাইব্রেকারে ৩-২ গোলে ডেনমার্ককে হারায় তারা। শুরুতেই খেলার তিন মিনিটে দুই দলের এক এক গোল। টাইব্রেকারে প্রথম একটি করে শট দুই দলের মিস। পরের দুই শটে আবারো গোল। চতুর্থ শটে দুই দলেরই মিস। তবে পঞ্চম শটে গোল করে ক্রোয়েশিয়া ব্যর্থ হয় ডেনমার্ক।

টাইব্রেকময় একটি দিন। আবারো টাইব্রেকে গড়ায় খেলা। তবে ক্রোয়েশিয়ার সামনে সুবর্ণ সুযোগ ছিল স্কোর করবার। কিন্তু লুকা মদ্রিচ ব্যর্থ হন পেনাল্টি থেকে গোল করতে। আজকের দিনের প্রথম খেলা (স্পেন বনাম রাশিয়া) নিষ্পত্তি হয় পেনাল্টি শুটে। সে পথেই হাঁটলো ক্রোয়েশিয়া বনাম ডেনমার্কের খেলা। প্রথম খেলায় স্পেনকে ৪-৩ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করে স্বাগতিক রাশিয়া।

ক্রোয়েশিয়া ১-১ ডেনমার্ক
৯০ মিনিটের পর এক এক গোলে সমতায় শেষ হয় অতিরিক্ত ৩০ মিনিটের খেলা। সমতায় শেষ হয়েছিল প্রথমার্ধের খেলাও। খেলার শুরুতেই প্রথম মিনিটে গোল করে এগিয়ে যায় ডেনমার্ক। সমতায় ফিরতে মাত্র দুই মিনিট সময় নেয় ক্রোয়েশিয়া। ডেনমার্কের পক্ষে গোলটি করেন ম্যাথিয়াস জার্গেনসেন। ক্রোয়েশিয়ার গোল স্কোরার মারিও মানজুকিচ। অতিরিক্ত সময়ে খেলার ১১৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মদ্রিচ।

দ্বিতীয় রাউন্ডের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় ক্রোয়েশিয়া ও ডেনমার্ক। খেলাটি অনুষ্ঠিত হচ্ছে নোভগোরদে, বাংলাদেশ সময় রাত ১২ টায়। ক্রোয়েশিয়া প্রথম পর্বের তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক আউট পর্বে আসে। বিপক্ষ দল ডেনমার্ক এক জয় ও দুই ড্রতে পাঁচ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে লড়ে শেষ ষোলতে। ফিফা র‌্যাঙ্কিয়ে ডেনমার্ক রয়েছে ১২ এবং ক্রোয়েশিয়া ২০ নম্বরে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।