× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার

এবং ব্রাজিল

ফিফা বিশ্বকাপ-২০১৮

বিশ্বকাপ ডেস্ক | ২ জুলাই ২০১৮, সোমবার, ৮:০১

মেসি, রোনালদোর পথে হাঁটলো না নেইমার। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে শেষ আটে নাম লেখালো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গোলের দেখা পান ব্রাজিল সুপারস্টার নেইমার। আবার নেইমারের অ্যাসিস্টে দলের দ্বিতীয় গোলটি করেন ফিরমিনো। গোল শুন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে নেইমার ও ৮৮ মিনিটে গোল করেন ফিরমিনো।

প্রথম রাউন্ডে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ে বিদায়ের খাতায় নাম আর্জেন্টিনা, স্পেন, পর্তুগালের মত ফেবারিট দলের। ফেবারিটদের পতনের বিশ্বকাপে টিকে রইল পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল।

ব্রাজিল ২ ম্যাচ জয় ও ১ ম্যাচ ড্রতে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে এসেছে দ্বিতীয় রাউন্ডে। মেক্সিকো ২ জয় ও ১ ম্যাচ হেরে ৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে খেলে নক আউটে। আজকের ম্যাচে ব্রাজিল একাদশে ইনজুরির কারণে ছিলনা অভিজ্ঞ খেলোয়াড় মার্সেলো। তার স্থানে মাঠে দেখা যায় ফিলিপ লুইসকে। অন্যদিকে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি মেক্সিকোর মরোনো। তার পরিবর্তে খেলেন মার্কুয়েজ।
কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে সামারা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হয় দুই দল। এর আগে ৪ বারের দেখায় ৩ ম্যাচে জয় পায় ব্রাজিল ও ১ ম্যাচ হয় ড্র। ৪ ম্যাচে মেক্সিকোকে ১১ গোল দিলেও, ব্রাজিলে জালে এখন পর্যন্ত বল জড়াতে পারেনি মেক্সিকো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
অাশরাফুল চিশতী
২ জুলাই ২০১৮, সোমবার, ৯:৪৩

অভিনন্দন ব্রাজিল

আমানুল হক
২ জুলাই ২০১৮, সোমবার, ৯:২৪

বাংলাদেশের মিডিয়া আর্জেন্টিনার গুনগান বেশি গায় অথচ বিশ্বকাপ ফুটবলের পরিসংখ্যান বলে ব্রাজিলের জয় বেশি তার পরও আর্জেন্টিনার সাপোর্টারেরা মানে না এরা হলো বিচার মানি তালগাছ আমার।

অন্যান্য খবর