× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ নভেম্বর ২০১৮, বুধবার

অনুতপ্ত নন স্পেনের ফুটবল প্রধান

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৩ জুলাই ২০১৮, মঙ্গলবার, ১০:০৩

২০১৪’র ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্বেই বিদায় নিয়েছিল স্পেন। আর এবারের আসরে দ্বিতীয় রাউন্ডে বিদায় নিলো ২০১০’র চ্যাম্পিয়নরা। রোববার শেষ ষোলতে স্বাগতিক রাশিয়ার কাছে টাইব্রেকারে ৪-৩ গোলে হার দেখে স্পেন। তাদের এমন বিদায়ে দলের প্রধান কোচ হুলেন লোপেতেগির না থাকাকে প্রধান কারণ বলে মনে করছেন অনেকে। বিশ্বকাপ শুরুর দুইদিন আগে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ায় লোপেতেগিকে বরখাস্ত করে স্পেনের ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। তবে লোপেতেগিকে বরখাস্তের ঘটনার জন্য মোটেও অনুতপ্ত নন দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। রোববার ম্যাচ শেষে এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমার সিদ্ধান্ত নিয়ে আমি কখনোই অনুতপ্ত নই। যদিও এমন হার সহ্য করাটা যে কারো জন্যই কঠিন।
কিন্তু আমি মনে করি খেলায় সেরা দলগুলো সব সময় জয় পায় না। তারপরও আপানাকে আপনার মতো কাজ চালিয়ে যেতে হবে। রাশিয়ার বিপক্ষে পুরো ম্যাচে আধিপত্য দেখানোর পরেও নির্ধারিত সময়ে জয় আনতে পারেনি স্পেন। তবে টাইব্রেকারের হারটা অনেকটাই ভাগ্যের উপর নির্ভর করে বলে মনে করেন রুবিয়ালেস। তিনি বলেন, এ ম্যাচে অনেকটাই আমাদের খেলোয়াড়ের পায়ে বল ছিল। তারপরও আমরা জয় পায়নি। কিন্তু এটা সত্য এমন বিদায়টা দল এবং সমর্থকদের জন্য অনেক কষ্টের। আমরা ঐ দলের কাছে হেরেছি যারা আমাদের সমকক্ষ ছিল না। তারা টাইব্রেকারে জয় পেয়েছে। এ পরিস্থিতিতে যে কেউই জিততে পারে। কারণ টাইব্রেকার অনেকটা ভাগ্যের উপর নির্ভর করে। তবে সব কিছু ভুলে সামনের দিকে এগিয়ে যেতে চাই আমরা। ২০১৬ তে স্পেন জাতীয় দলের কোচের দায়িত্ব গ্রহণ করেন হুলেন লোপেতেগি। এর তার অধীনে ২৩ ম্যাচ খেলে স্পেন। এর মধ্যে কোন ম্যাচেই হার দেখেনি তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর