× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

দ্রুততম গোলের রেকর্ড ইয়র্গেনসেনের

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৩ জুলাই ২০১৮, মঙ্গলবার, ১০:০৬

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে ডেনমার্ক। রোববার ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ৩-২ গোলে হার দেখে তারা। এবারের বিশ্বকাপ থেকে দল বিদায় নিলেও রেকর্ড গড়েছেন ডেনিশ ডিফেন্ডার ম্যাথিউস ইয়র্গেনসেন। এ ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় ছিল। যদিও এ গোল দুটি হয়ে ম্যাচের শুরুর চার মিনিটে। এদিন ম্যাচের ৫৭ সেকেন্ডে গোল করে ডেনমার্ককে এগিয়ে দেন ম্যাথিউস ইয়র্গেনসেন। চলতি আসরের দ্রুততম গোল এটি। এবারের বিশ্বকাপে এর আগে স্পেন এবং মরক্কোর বিপক্ষে ম্যাচের চতুর্থ মিনিটে গোল করেছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো।
২০১৪’র ব্রাজিল বিশ্বকাপে ঘানার বিপক্ষে মাত্র ২৯ সেকেন্ডে গোল করেছিলেন যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড ক্লিন্ট ডেম্পসি। ওই আসরের পর এটাই কোন খেলোয়াড়ের দ্রুততম গোলের রেকর্ড। বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোলটি করেন তুরস্কের হাকান সুকুর। মাত্র ১০.৮৯ সেকেন্ডে গোল করেন তিনি। এ গোলটি করেন ২০০২ বিশ্বকাপের তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর