ঢাকা, ২১ জুলাই ২০১৮, শনিবার

নাটকীয়তায় ডুবল এশিয়ার তরী জাপান

বিশ্বকাপ ডেস্ক | ৩ জুলাই ২০১৮, মঙ্গলবার, ১২:০৯

পারলো না জাপান। সম্ভাবনা তৈরি করেও হারতে হল তাদের। শেষ মুহুর্তে গোল হজম করল জাপান। নাটকের থেকেও অধিক নাটকীয়তার ম্যাচে শেষ আটে নাম লেখালো বেলজিয়াম।

বেলজিয়াম ৩-২ জাপান
প্রথমার্ধ গোল করতে ব্যর্থ হয়েছিল দুই দল। দ্বিতীয়ার্ধে শুরু নাটকের। জাপান চমক ৪৮ মিনিট থেকে ৫২ মিনিট। এই ৪ মিনিটে ২ গোল দেয় জাপান। গোল ২টি করেন জাপানের মিডফিল্ডার হারাগুচি ও তাকাশি ইনুই। ২-০ গোলে পিছিয়ে থেকেও খেলায় ফেরে বেলজিয়াম। বেলজিয়াম চমক ৬৯ মিনিট থেকে ৭৪ মিনিট। এই ৫ মিনিটে ২ গোল করে খেলায় ফেরে রেড ডেভিলরা। বেলজিয়ামের গোল স্কোরার ইয়ান ভারটোঙ্গেন ও ফেলাইনি। খেলার ইনজুরি টাইমের শেষ কয়েক সেকেন্ড বাকী থাকতে গোল খেয়ে বসে জাপান। জয় ছিনিয়ে নেয় বেলজিয়াম। শেষ মুহুর্তের গোলটি করেন চাদলি।

আত্মবিশ্বাসী বেলজিয়ামের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ে মাঠে নামে এশিয়ার একমাত্র প্রতিনিধি জাপান। ফর্মের তুঙ্গে রয়েছে বেলজিয়াম, প্রথম পর্বের ৩ ম্যাচেই জয় পায় তারা। প্রতিপক্ষ জাপানের রয়েছে ভারসাম্যপূর্ণ দল। জাপান ১ জয় ১ ড্র ও ১ হারে চমক দেখিয়েই টিকিট কাটে দ্বিতীয় রাউন্ডের।

রোস্তভে অনুষ্ঠিত হয় খেলাটি বাংলাদেশ সময় রাত ১২ টায়। শেষ আটে নাম লেখাতে রেড ডেভিল খ্যাত বেলজিয়াম ৩-৪-২-১ এবং এশিয়ার পরাশক্তি সূর্য উদয়ের দেশ জাপান খেলছে ৪-২-৩-১ ফরমেশনে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।