× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

ইংল্যান্ডের জয়যাত্রা

ফিফা বিশ্বকাপ-২০১৮

বিশ্বকাপ ডেস্ক | ৪ জুলাই ২০১৮, বুধবার, ১২:০৫

টিকে রইল ইংল্যান্ড, বাড়ি ফিরতে হবে কলম্বিয়াকে। কলম্বিয়াকে হারিয়ে কোয়ার্টারে নাম লেখালো ইংলিশরা। আজ মস্কোর স্পার্টাক স্টেডিয়াম উপভোগ করল ইংলিশদের জয় উল্লাস। কলম্বিয়ার সমাপ্ত হল রাশিয়া বিশ্বকাপ ২০১৮’র অধ্যায়।

কলম্বিয়া ১-১ ইংল্যান্ড
টান টান উত্তেজনার ম্যাচে প্রথমার্ধ ছিল গোল শুন্য। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে স্কোর করবার সুযোগ পায় ইংল্যান্ড। পেনাল্টি থেকে গোল করেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন। ইনজুরি টাইমে খেলায় ফেরে কলম্বিয়া। ৯৩ মিনিটে গোলটি করেন ইয়েরি মিনা।
খেলার অতিরিক্ত ৩০ মিনিটেও গোলের দেখা না পাওয়ায় টাইব্রেকে গড়ায় খেলা।

কলম্বিয়া ৩-৪ ইংল্যান্ড
টাইব্রেকে প্রথম ২ শটে গোল পায় দু’দল। ৩ নম্বর শটে গোল করতে ব্যর্থ হয় ইংল্যান্ড। ৪ ও ৫ নম্বর শটে স্কোর করতে পারেনি কলম্বিয়া ।অপরদিকে শেষ ২ শটে গোল করতে ভুল করেনি ইংলিশরা।

শেষ আটের লড়াইয়ে আগে থেকেই পিছিয়ে ছিল কলম্বিয়া। কারণ আজকের এই গুরত্বপূর্ণ ম্যাচে শুধুই দর্শক ছিলেন হামেস রদ্রিগেজ। বায়ার্ন মিউনিখ তারকা রদ্রিগেজকে একাদশের বাইরে রাখা হয় চোটের কারণে। ব্রাজিল বিশ্বকাপ ২০১৪’র গোল্ডেন বুট পাওয়া হামেস চোট পেয়েছিলেন গ্রুপ পর্বের শেষ ম্যাচে সেনেগালের বিপক্ষে। অন্যদিকে আসরের সর্বোচ্চ গোলদাতা ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন ফেরেন একাদশে।

খেলাটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১২টায়, মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে। এটিই দ্বিতীয় রাউন্ডের শেষ ম্যাচ। র‌্যাঙ্কিয়ে কাছাকাছি অবস্থানে ছিল দুই দল, ইংল্যান্ডের ১২ ও কলম্বিয়ার ১৬।

এর আগে দু’দল মুখোমুখি হয়েছিল মাত্র একবার। সেই খেলায় ২-০ ব্যবধানে জয় পেয়েছিল ইংল্যান্ড। আজ কলম্বিয়া ৪-৩-২-১ ও ইংল্যান্ড খেলে ৩-৫-২ ফরমেশনে।

হ্যারি কেইন
গোল্ডেন বুটের দৌড়ে আরো একধাপ এগিয়ে গেলেন কেইন। কেইন ৬ গোলে শীর্ষে। বেলজিয়াম তারকা লুকাকু ৪ গোল করে রয়েছেন তালিকার দ্বিতীয় অবস্থানে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর