× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

নেইমারকে ‘নাটক’ ছাড়তে বললেন ম্যাথিউস

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৫ জুলাই ২০১৮, বৃহস্পতিবার, ১০:০৫

ফাউলের শিকার হলেই অতিরঞ্জিত প্রতিক্রিয়ার কারণে সমালোচিত হচ্ছেন নেইমার। নেইমারকে ইনজুরি অভিনয় করা থেকে বিরত থাকতে বললেন জার্মানির বিশ্বকাপ জয়ী কিংবদন্তি অধিনায়ক লোথার ম্যাথিউস। সবচেয়ে বেশি সমালোচনা হয় কোস্টারিকার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে। প্রতিপক্ষের ডি-বক্সে পড়ে গিয়ে পেনাল্টি আদায় করেন নেইমার। কিন্তু ভিএআর রিপ্লেতে কোনো ফাউল ধরা পড়েনি। ওই ঘটনায় নেইমারকে কার্ড না দেখালেও পেনাল্টির সিদ্ধান্ত বাতিল করেন রেফারি। ম্যাথিউসের কথায় নেইমার একজন বিশ্বমানের খেলোয়াড়। ফাউলের শিকার হলে অতিরিক্ত প্রতিক্রিয়া দেখানোর প্রয়োজন নেই।
এতে সমর্থকদের সহানুভূতি পাওয়া যায় না বলেই মনে করেন তিনি। জার্মানির হয়ে রেকর্ড পাঁচবার বিশ্বকাপ খেলা ম্যাথিউস বলেন, ‘নেইমারের আঘাত পাওয়ার অভিনয় করার কোনো মানে হয় না। সে একজন চমৎকার খেলোয়াড়। বিশ্বের অন্যতম সেরা পাঁচ খেলোয়াড়ের একজন। কেন তাকে অভিনয় করতে হবে? এটা কোনো সহানুভূতি বয়ে আনে না।’ আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা ও লিওনেল মেসির উদাহরণ টেনে ধরেন ৯০’র বিশ্বকাপ জয়ী ম্যাথাউস। বলেন, ‘দিয়েগো ম্যারাডোনা অভিনয় করতেন না। লিওনেল মেসি অভিনয় করেন না। আমাদের নেইমারের মতো খেলোয়াড় প্রয়োজন কিন্তু অভিনয় নয়।’ রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম ম্যাচ সামনে রেখে ব্যস্ত সময় পার করছে নেইমারের ব্রাজিল। আগামীকাল কাজান অ্যারেনায় সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Abdur Razzak khan
৫ জুলাই ২০১৮, বৃহস্পতিবার, ১২:৪০

my favourite player

অন্যান্য খবর