× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ নভেম্বর ২০১৮, বুধবার

সরিয়ে নেয়া হলো জার্মান রেফারিকে

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৬ জুলাই ২০১৮, শুক্রবার, ৯:৫৬

এবারের বিশ্বকাপ থেকে সরিয়ে নেয়া হলো জার্মান রেফারি ফেলিক্স ব্রিককে। গত ২২শে জুন গ্রুপ পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে সার্বিয়াকে পেনাল্টি না দেয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। পরে এ নিয়ে আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) পরিচালনা কমিটির কাছে লিখিত অভিযোগ জানায় সার্বিয়ান ফুটবল ফেডারেশন। আর তা পর্যালোচনা করে ব্রিককে এবারের বিশ্বকাপে রেফারির দায়িত্ব থেকে সরিয়ে নিয়েছে ফিফা। এবারের আসরে সার্বিয়া ও সুইজারল্যান্ডের ম্যাচটি পরিচালনা করেন রেফারি ব্রিক। ২০০৮ সালে সর্বপ্রথম আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেন ৪২ বছর বয়সী এই জার্মান রেফারি। এর আগে ২০১০ ও ২০১৪’র বিশ্বকাপেও রেফারির দায়িত্ব পালন করেন ফেলিক ব্রিক। ২০১৪’র ইউয়েফা ইউরোপা লীগ ও ২০১৭’র ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের রেফারি ছিলেন তিনি।
ফুটবলে রেফারিংয়ের পাশাপাশি তিনি একজন আইনজীবীও। ইতিমধ্যে এবারের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ৪ ম্যাচের জন্য রেফারির নাম ঘোষণা করা হয়েছে। আর্জেন্টিনার নেস্তর পিতানা পরিচালনা করবেন উরুগুয়ে ও ফ্রান্স ম্যাচ, সার্বিয়ার মিলোরাড মাজিক ব্রাজিল-বেলজিয়াম, নেদারল্যান্ডসের বিয়ন কুইপারস সুইডেন-ইংল্যান্ড ও ব্রাজিলের সান্দ্রো রিচি পরিচালনা করবেন ক্রোয়েশিয়া ও স্বাগতিক রাশিয়ার ম্যাচ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর