× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

অনিশ্চিত জেমি ভার্ডি

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৭ জুলাই ২০১৮, শনিবার, ১০:১৬

কোয়ার্টার ফাইনালে আজ সুইডেনের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। আর এ ম্যাচের আগে দুঃসংবাদ পেলো ইংলিশরা। বৃহস্পতিবার দলের সঙ্গে পুরোপুরি অনুশীলন করতে পারেননি ফরোয়ার্ড জেমি ভার্ডি। তবে আলাদাভাবে সামান্য অনুশীলন করেছেন তিনি। গত সপ্তাহে শেষ ষোল’র ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে বদলি হিসেবে মাঠে নামেন ভার্ডি। অবশ্য এই ম্যাচ টাইব্রেকারে গড়ালে পেনাল্টি শট নেয়া পাঁচ জনের তালিকায় ছিলেন না ৩১ বছর বয়সী লেস্টার সিটির এ স্ট্রাইকার। কলম্বিয়ার ম্যাচের আগে কুঁচকিতে সামান্য সমস্যা ছিল ভার্ডির। তবে বৃহস্পতিবার রাশিয়ার রেপিনোতে প্রচুর বৃষ্টিপাত হওয়ায় ইংল্যান্ড দলও পুরোপুরি অনুশীলন করতে পারেনি।
পরে এদিন রাতে সামারার উদ্দেশ্যে রওনা দেয় ইংল্যান্ড দল। জেমি ভার্ডি ছাড়া ইংল্যান্ড দলে নেই কোনো ইনজুরির সমস্যা। আর সন্তানের বাবা হওয়ায় দেশে গিয়েছিলেন মিডফিল্ডার ফ্যাবিয়ান ডেলফ। গতকালই তিনি দলের সঙ্গে যোগ দিয়েছেন। জাতীয় দলের জার্সি গায়ে এখন পর্যন্ত ২৫ ম্যাচ খেলেছেন জেমি ভার্ডি। এর মধ্যে ৭ গোল করেন তিনি। ২০১৫-১৬’র ইংলিশ প্রিমিয়ার লীগ শিরোপা জিতে হৈ চৈ ফেলে দেয় লেস্টার সিটি। সেবার মৌসুমের শুরুতে লেস্টারের পক্ষে বাজির দল ৫০০-১! শিরোপা জয়ের পথে জেমি ভার্ডি করেন ২৪ গোল। এতে টানা ১১ ম্যাচে গোল নিয়ে ভার্ডি ভেঙে দেন অনন্য এক রেকর্ডও। প্রিমিয়ার লীগে টানা ১০ ম্যাচে গোলের কৃতিত্ব রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের ডাচ স্ট্রাইকার রুড ভ্যান নিস্টেলরয়ের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর