× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ নভেম্বর ২০১৮, বুধবার

বেলজিয়ামের জয় জয়কার

ফিফা বিশ্বকাপ-২০১৮

বিশ্বকাপ ডেস্ক | ৭ জুলাই ২০১৮, শনিবার, ১১:৩৭

ফুটবল বিশ্বকে আবারো শক্তির জানান দিল বেলজিয়াম। শক্তিশালী ব্রাজিলকে হারিয়ে নতুন ইতিহাস রচনা করল রেড ডেভিলরা। সেমি ফাইনালের টিকিট কাটলো বেলজিয়াম। শেষ চারে তারা লড়বে ফ্রান্সের বিপক্ষে। শেষ হল রাশিয়া বিশ্বকাপ ২০১৮’র ব্রাজিল অধ্যায়।

ব্রাজিল ১-২ বেলজিয়াম
বেলজিয়াম প্রথম গোলের দেখা পায় ১৩ মিনিটে। কর্ণার থেকে আসা বলে মাথা ছুঁয়ে ফার্নান্দিনহো দেন আত্মঘাতী গোল। স্কোর দ্বিগুণ করেন কেভিন ডি ব্রুয়েন। ৩১ মিনিটে কাউন্টার অ্যাটাকে লুকাকুর বাড়ানো বলে গোল করেন তিনি।
দ্বিতীয়ার্ধে খেলার ৭৬ মিনিটে গোল করে খেলায় ফেরার আভাস দিয়েছিল ব্রাজিল। হেড থেকে গোলটি করেন অগাস্তো। তবে ব্রাজিল সমর্থকদের হতাশ করে আর কোন গোলের দেখা পায়নি তারা। নেইমাররা খেলায় পেয়েছিল বেশ কয়েকটি স্কোর করবার সুযোগ। কিন্তু তারা ব্যর্থ হয় জালে বল জড়াতে।

এর আগে ১ বারের দেখায় ২-০ ব্যবধানে জয় পেয়েছিল ব্রাজিল। আজ কাজান অ্যারেনায় রাত ১২টায় শুরু হয় ম্যাচটি।

দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল ২-০ ব্যবধানে আত্মবিশ্বাসী জয় পায়। আবার চমক দেখিয়ে জাপানের বিপক্ষে ২ গোলে পিছিয়ে থেকেও ৩-২ গোলের অবিস্মরণীয় জয় পায় বেলজিয়াম। প্রথম পর্বে ব্রাজিল ২ জয় ও ১ ড্রতে হয়েছিল গ্রুপ চ্যাম্পিয়ন। অপরদিকে বেলজিয়াম ৩ ম্যাচেই পেয়েছিল জয়ের দেখা।

আজ ব্রাজিল একাদশে ফেরেন ডিফেন্ডার মার্সেলো। ব্রাজিলের অধিনায়কের দায়িত্বে ছিলেন মিরান্ডা। কার্ডের কারণে কাসেমিরোর জায়গায় খেলেন ফার্নান্দিনহো। রেড ডেভিলদের একাদশে ছিল ২টি পরিবর্তন। একাদশে যুক্ত হন জাপানের বিপক্ষে গোল করা ফেলাইনি ও নাসের চ্যাডলি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর