× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

রাতে সুইডেন-ইংল্যান্ড ও রাশিয়া-ক্রোয়েশিয়া দ্বৈরথ

ফিফা বিশ্বকাপ-২০১৮

বিশ্বকাপ ডেস্ক | ৭ জুলাই ২০১৮, শনিবার, ৭:০৪

আজ শেষ হচ্ছে কোয়ার্টারের লড়াই। ফুটবল যুদ্ধে দর্শকরা আজ উপভোগ করবেন সুইডেন-ইংল্যান্ড ও রাশিয়া-ক্রোয়েশিয়া দ্বৈরথ।

সুইডেন বনাম ইংল্যান্ড
বাংলাদেশ সময় রাত ৮টায় সামারায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। এর আগে পরস্পর ২৪ বার মুখোমুখি হয়েছে। ইংলিশরা জয় পেয়েছে ৮ ম্যাচ এবং সুইডেন ৭ ম্যাচে। বিশ্বকাপে ২ বারের দেখায় ড্র হয়েছে ২ ম্যাচই।

সুইডেন
র‌্যাঙ্কিং: ২৪
সুইডেন শেষ সেমিতে নাম লিখিয়েছিল ঘরের মাঠের বিশ্বকাপ ১৯৯৪ সালে। সুইডেন আলো ছড়িয়ে চলেছে এই আসরে। গ্রুপ পর্বে ২ ম্যাচ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে হয়েছিল গ্রুপ চ্যাম্পিয়ন। আবার দ্বিতীয় রাউন্ডে তারা হারায় শক্তিশালী সুইজারল্যান্ডকে।

ইংল্যান্ড
র‌্যাঙ্কিং: ১২
ইংলিশরা ১৯৯০ ইতালি বিশ্বকাপে শেষ খেলেছিল সেমি ফাইনাল।
তবে এবার আশাবাদী হতেই পারেন ইংলিশ সমর্থকরা। কারণ ফর্মের চুড়ায় রয়েছেন ইংলিশ খেলোয়াড়রা। বিশেষ করে ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন ৪ ম্যাচে জালে বল জড়িয়েছেন ৬ বার। এই আসরের এখন পর্যন্ত সর্বাধিক গোলদাতা। ইংল্যান্ড ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে পা রাখে দ্বিতীয় রাউন্ডে। দ্বিতীয় রাউন্ডে টাইব্রেকারে কলম্বিয়াকে হারায় তারা।

রাশিয়া বনাম ক্রোয়েশিয়া
বাংলাদেশ সময় রাত ১২টায় সোচিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এর আগে মাত্র ২টি ম্যাচ অনুষ্ঠিত হয় দু’দলের। ১ ম্যাচ ড্র ও ১ ম্যাচে জয় পেয়েছিল ক্রোয়েশিয়া। তবে বিশ্বকাপে এটাই তাদের প্রথম দেখা।

রাশিয়া
র‌্যাঙ্কিং: ৭০
রাশিয়া বিশ্বকাপ ২০১৮’তে রীতিমতো চোখে ধাঁ ধাঁ সৃষ্টি করেছে স্বাগতিকরা। গ্রুপ পর্বে ২ জয় ও ১ ম্যাচ হেরেছিল তারা। ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে টিকিটি কাটে দ্বিতীয় রাউন্ডের।  দ্বিতীয় রাউন্ডে ২০১০ চ্যাম্পিয়ন স্পেনকে টাইব্রেকারে হারায় তারা।

ক্রোয়েশিয়া
র‌্যাঙ্কিং: ২০
এবারের বিশ্বকাপের আরেক চমকের নাম ক্রোয়েশিয়া। তারা আর্জেন্টিনাকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল গ্রুপ পর্বে। গ্রুপ পর্বের ৩ ম্যাচে জয় নিয়ে হয়েছিল গ্রুপ চ্যাম্পিয়ন। দ্বিতীয় রাউন্ডে ডেনমার্কের বিপক্ষে টাইব্রেকারে জয় পায় ক্রোয়েশিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর