× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

ছড়ি ঘুরিয়েই চলছে ইংল্যান্ড

ফিফা বিশ্বকাপ-২০১৮

বিশ্বকাপ ডেস্ক | ৭ জুলাই ২০১৮, শনিবার, ৭:৫৯

দুর্বার ইংল্যান্ড পা রাখলো সেমিতে। রাশিয়ায় শেষ হল সুইডেন চমক। আজ কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড ২-০ গোলের জয় পায়। ইংল্যান্ডের হয়ে গোল দুটি করেন মাগুইরি ও ডেলে আলী।

ইংল্যান্ড ২-০ সুইডেন
প্রথমার্ধের ৩০ মিনিটে প্রথম গোল জড়ায় সুইডেনের জালে। কর্ণার থেকে আসা বলে মাথা ছুঁয়ে গোল টি করেন মাগুইরি। খেলায় ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে ৫৯ মিনিটে আবারো এগিয়ে যায় ইংলিশরা। এবারের স্কোরার ডেলে আলী।

বাংলাদেশ সময় রাত ৮টায়, সামারায় শুরু হয় খেলাটি।
এর আগে পরস্পর ২৪ বার মুখোমুখি হয়। ইংলিশরা জয় পায় ৮ বার এবং সুইডেন ৭ ম্যাচে। বিশ্বকাপে ২ বারের দেখায় ড্র হয়েছে ২ ম্যাচই।

ইংল্যান্ড
র‌্যাঙ্কিং: ১২
ইংলিশরা ১৯৯০ ইতালি বিশ্বকাপে শেষ খেলেছিল সেমি ফাইনাল। রাশিয়ায় আবারো সেমিতে তারা। ফর্মের চুড়ায় থাকা ইংলিশ খেলোয়াড়রা সুইডেনকে হারিয়ে আশাহত করলেন সুইডেন সমর্থকদের। ইংল্যান্ড ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে পা রাখে দ্বিতীয় রাউন্ডে। দ্বিতীয় রাউন্ডে টাইব্রেকারে কলম্বিয়ার বিপক্ষে জয় পায় তারা।

সুইডেন
র‌্যাঙ্কিং: ২৪
সুইডেন শেষ সেমিতে নাম লিখিয়েছিল ঘরের মাঠের বিশ্বকাপ ১৯৯৪ সালে। সুইডেন আলো ছড়িয়ে চললেও তাদের মিশন শেষ হল কোয়ার্টারে। গ্রুপ পর্বে ২ ম্যাচ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে হয়েছিল গ্রুপ চ্যাম্পিয়ন। আবার দ্বিতীয় রাউন্ডে তারা হারায় শক্তিশালী সুইজারল্যান্ডকে।


হ্যারি কেইন
ইংলিশ অধিনায়ক কেইন আজ গোল না পেলেও রয়েছেন গোল্ডেন বুটের লড়াইয়ে। ৫ ম্যাচে জালে বল জড়িয়েছেন ৬ বার। এই আসরের এখন পর্যন্ত সর্বাধিক গোলদাতা তিনি। দ্বিতীয় অবস্থানে রয়েছেন যৌথভাবে বেলজিয়াম তারকা লুকাকু ও পর্তুগাল সুপারস্টার রোনালদো।

সেমি ফাইনালে নাম লেখানোর এই গুরত্বপূর্ণ ম্যাচে সুইডেন একাদশে আনা হয় দুটি পরিবর্তন। নিষেধাজ্ঞার কবলে মাইকেল লাস্টিগ এবং বাদ পড়েন গুস্তাভ সভেনসন। তাদের স্থানে খেলেন এমিল ক্রাফট ও সেবাস্তিয়ান লারসন। অপরদিকে অপরিবর্তিত ছিল ইংল্যান্ড একাদশ।

সুইডেন একাদশ
ওলসেন, লিন্ডলফ, গ্রানকভিস্ট, ক্রাফট, অগাস্টিনসন, ক্লায়েসন, লারসন, একদাল, ফর্সবার্গ, টইভোনেন, বার্গ।

ফরমেশন: ৪-৪-২

ইংল্যান্ড একাদশ
পিকফোর্ড, ওয়াকার, স্টোনস, মাগুইরি, ত্রিপিয়ার, লিনগার্ড, হেন্ডারসন, আলী, ইয়াং, স্টার্লিং, কেইন।

ফরমেশন: ৩-৫-২

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর