× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ নভেম্বর ২০১৮, বুধবার

‘ইঙ্গ-ক্রোয়াট ম্যাচটি হবে যুদ্ধের মতো’

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০১৮, সোমবার, ১০:০৭

‘ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি হবে যুদ্ধের মতো’- এমনটাই বললেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ। শনিবার কোয়ার্টার ফাইনালে স্বাগতিক রাশিয়াকে টাইব্রেকারে হারায় ক্রোয়েশিয়া। আগামী বুধবার স্পার্তাক মস্কো স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে ইংল্যান্ডের মুখোমুখি হবে তারা। এ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে লড়াইয়ের জন্য ক্রোয়েশিয়া প্রস্তুত রয়েছে বলে জানান দলটির কোচ জ্লাতকো দালিচ। তিনি বলেন, ইংল্যান্ডের ম্যাচের জন্য শক্তি জমিয়ে রেখেছি আমরা। ওই ম্যাচে সবটাই প্রয়োগ করবো। এ ম্যাচে আমরা সেরাটা দিয়ে খেলবো। আর আমি বিশ্বাস করি ম্যাচটি যুদ্ধের মতো হবে।
শুক্রবার শেষ ষোলতে সুইডেনকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় ইংল্যান্ডে। এবারের আসরে ইংল্যান্ডকে দুর্দান্ত দল উল্লেখ করে দালিচ বলেন, ইংল্যান্ড সেরা একটি দল। দুর্দান্ত কিছু তরুণ খেলোয়াড় রয়েছেন এ দলে। যারা প্রত্যেকে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন। তবে সেমিফাইনালে কেউই ফেভারিট নয়। এখানে সবার ৫০-৫০ সুযোগ রয়েছে। তাই এখানে যারা ভালো খেলবে, তারাই জয় পাবে। শনিবার শেষ ষোলতে স্বাগতিক রাশিয়াকে হারিয়ে ২০ বছর পর সেমিফাইনালে ওঠে ক্রোয়েশিয়া। এ ম্যাচে রাশিয়ার বিপক্ষে যুদ্ধ করে জিততে হয়েছে বলেন দালিচ, এমন একটা ম্যাচের জন্য দুই দলের খেলোয়াড়দের আমি ধন্যবাদ জানাই। এটা কোনো সুন্দর ম্যাচ হয়নি। এখানে শুধু যুদ্ধ হয়েছে। সেই যুদ্ধটা সেমিফাইনালে ওঠার। আর এ যুদ্ধে জয় পাওয়ায় ঈশ্বরকে ধন্যবাদ জানাই। এ ম্যাচটির পুরো সময় আমি মাঠে মনোযোগ দিয়েছি। কিন্তু টাইব্রেকারে রাকিটিচ যখন শেষ শটটি নিয়েছেন তখন আমি অন্যদিকে তাকিয়ে ছিলাম। আর জয়ের পর এখন মনে হয় সত্যিই মুক্ত হয়েছি আমি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর