× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

আর্জেন্টাইন পোপ সান্ত্বনা দিলেন ব্রাজিলিয়ান সমর্থকদের

ফিফা বিশ্বকাপ-২০১৮

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০১৮, সোমবার, ১০:০৭

ভ্যাটিকান সিটির পোপ ফ্রান্সিস, জন্মসূত্রে একজন আর্জেন্টাইন। তিনি ফুটবলের ভীষণ ভক্তও। খ্রিস্টধর্মের গুরু এবার সান্ত্বনা দিলেন দল কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ায় শোকে কাতর ব্রাজিলিয়ান সমর্থকদের। সেন্ট পিটার্স স্কোয়ারে রোববারের ঐতিহ্যগত শান্তি কামনার অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন পোপ ফ্রান্সিস। সেখানেই আগতদের ভিড়ে কয়েকটি ব্রাজিলিয়ান পতাকা আলাদা করে নজরে পড়ে তার। মঞ্চে দাঁড়িয়ে পোপ বলেন, ‘এখানে অনেক ব্রাজিলিয়ান পতাকা দেখতে পাচ্ছি। সাহস রাখুন। পরের বার হবে (বিশ্বকাপ জয়)।’ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল বিশ্বকাপ থেকে ফিরেছে খালি হাতে।
বেলজিয়ামের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে লাতিন আমেরিকার শেষ দেশ হিসেবে বিদায় নিয়েছে তারা। একই দিন প্রথম কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হার দেখে উরুগুয়ে। আর ফরাসিরা কোয়ার্টার ফাইনালে পা রেখেছিল লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনাকে কাঁদিয়ে। এদিকে, ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিশ্বকাপ শেষ হয়ে যায় আরও আগে। দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে হেরে শিরোপাস্বপ্ন জলাঞ্জলি দিয়েছে লিওনেল মেসির দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর