× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

যে দাওয়াই খেলোয়ারদের মনোবল চাঙা রাখে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ জুলাই ২০১৮, সোমবার, ১২:১৪

দীর্ঘ ২৮ বছর পরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখাচ্ছে ইংল্যান্ড দল আর সেই দলের খেলোয়ারদের স্ত্রী ও গার্লফ্রেন্ডদের সঙ্গ ভোগ করতে দেবেন না এতটা বেরসিক নন কোচ গ্যারেথ সাউথগেট। ইংল্যান্ডকে সেমি ফাইনালে নিয়ে যাওয়ার পরই রোববার তিনি তাদের রেপিনো প্রশিক্ষণ ক্যাম্পের পাশে নৈশভোজের আয়োজন করেন। আর তাতে ডেকে নেন খেলোয়ারদের স্ত্রী ও গার্লফ্রেন্ডদের। শুধু তা-ই নয়, তিনি নিজের স্ত্রীকে ডেকে আনেন ইয়র্কশায়র থেকে। এ এক অন্য উন্মাদনায় ভেসে ওঠা। খেলোয়ারদের যেমন তিনি উন্মাদনায় মাতিয়েছেন, তেমনি নিজেও মেতেছেন। বুধবার ক্রোয়েশিয়ার মুখোমুখি তার দল সেমিফাইনালে। সেখানে ক্রোয়েশিয়াকে কুপোকাত করতে পারলে তারা বিশ্বকাপের স্বপ্নের অনেক কাছেই চলে যেতে পারবেন।
আর এরই মধ্যে যে কয়েকটি দল টিকে আছে তার মধ্যে ফেভারিটের মর্যাদা পাওয়া শুরু করেছে ইংল্যান্ড। ফলে সবচেয়ে বড় যে বিষয়টি, তাহলো খেলোয়ারদের মনোবলকে চাঙা রাখা। সেক্ষেত্রে কৌশল নিয়েছেন সাউথগেট। তিনি খেলোয়ারদেরকে স্ত্রী বা গার্লফ্রেন্ডদের সঙ্গে সেক্স অবাধ করে দিয়েছেন। তিনি জানেন যৌন সম্পর্ক স্থাপন করছে শরীর ও মন চাঙা থাকে। তাই তিনি ডেকে নিয়েছেন খেলোয়ারদের স্ত্রী ও গার্লফ্রেন্ডদের। তিনি বলেছেন, খেলোয়ারদের পরিবার আছে। তারা তাদের সঙ্গে একত্রিত হয়েছেন। আমরা সেই পারিবারিক মর্যাদা বুঝি এবং তাদেরকে আমাদের সঙ্গে নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছি। আমরা মনে করি তারা এটা এনজয় করবেন। তারপর আবার লড়াইয়ের ময়দানে ভাল করবেন। ক্রোয়েশিয়া খুব ভাল ফুটবল খেলে। তাদের সঙ্গে খেলাটা হবে ব্রিলিয়ান্ট। আমরা আশা করি আমরা আবার এনজয় করতে পারবো খেলা শেষে। সামারা এরিনার মাঠ মাতাবেন রেবেকা ভারডি, রুবি মাই, ফার্ন হকিনস, লুসিয়া লোই এবং অন্যরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর