ঢাকা, ১৯ জুলাই ২০১৮, বৃহস্পতিবার

ইংল্যান্ডের গোপন অনুশীলন

স্পোর্টস রিপোর্টার সেইন্ট পিটার্সবার্গ (রাশিয়া) থ | ৯ জুলাই ২০১৮, সোমবার, ২:০১

ইংল্যান্ডের অনুশীলন মানেই মিডিয়ার সবর উপস্থিতি। অন্তত রশিয়া বিশ্বকাপের শুরু থেকেই তাই মনে হয়েছে। এমনকি সুইমিং, রানিং, জিম সেকশনেও মিডিয়া প্রবেশে বাধা হয়ে দাঁড়ননি ইংলিশ কোচ সাউথগেট। তিনিই হঠাৎ করে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালের আগে দলকে ক্লোজডোর অনুশীলন করালেন। সেইন্ট পিটার্সবার্গের একটি স্টেডিয়ামে ঘন্টাখানেক গোপন অনুশীলন সাড়ে ইংল্যান্ড। স্থানীয় সময় দুপুর বারোটায় শুরু হওয়া এই অনুশীলন চলে দুপুর ১টা পর্যন্ত।
অনুশীলনে মিডিয়ার প্রবেশে বাধা দিলেও বিকেলে তাদের মুখোমুখি হওয়ার কথা রয়েছে সাউথগেটের। সেইন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে সাংবাদিকের মুখোমুখি হবেন এই ইংলিশ কোচ। এর আগে সুইডেনের সঙ্গে জয়ের পর রবিবার বিশ্রামে কাটিয়েছেন ইংলিশ ফুটবলাররা। হ্যারি কেইন, স্ট্রারলিংদের বিশ্রাম দিতেই এদিন কোনো অনুশীলন রাখেননি সাউথগেট।
উল্লেখ্য বুধবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার সঙ্গে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড। সর্বশেষ ১৯৯০ সালে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছিল গ্যারি লিনেকারদের ইংল্যান্ড। সুইডেনকে হারিয়ে ২৮ বছর পর সেই স্মৃতি ফিরিয়ে আনে ইংলিশ ফুটবলাররা। সুযোগ তৈরী হয় ১৯৬৬ সালের ইতিহাস পুনরাবৃত্তি ঘটানোর।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।