× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

বিমানবন্দরেই গ্রেপ্তার করা হবে নওয়াজ ও তার মেয়েকে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১০ জুলাই ২০১৮, মঙ্গলবার, ৯:৩৩

দেশে ফিরলেই বিমানবন্দরে গ্রেপ্তার করা হবে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজকে। জবাবদিহিতা বিষয়ক আদালতের নির্দেশ বাস্তবায়ন করতে সরকার এ কাজ করবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের কেন্দ্রীয় আইন ও তথ্য বিষয়ক মন্ত্রী আলী জাফর। রোববার তিনি লাহোর প্রেস ক্লাবে মিট দ্য প্রেস প্রোগ্রামে বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের অভ্যন্তরীণ কোনো রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে হস্তক্ষেপ করার কোনো ম্যান্ডেট নেই তত্ত্বাবধায়ক সরকারের। এসব প্রতিষ্ঠানের সিদ্ধান্তের সমালোচনা করারও কোনো এক্তিয়ার নেই এ সরকারের। যদি কারো কোনো আদালতের রায়ের বিরুদ্ধে কিছু বলার থাকে তাহলে তার আপিল করা উচিত। আলী জাফর আরো বলেন, পাকিস্তানে অবতরণের আগেই যদি জামিন নিশ্চিত না করেন এবং এ অবস্থায় পাকিস্তানের কোনো বিমানবন্দরে অবতরণ করেন তাহলে নওয়াজ ও তার মেয়ে মরিয়মকে গ্রেপ্তার করবে আইন প্রয়োগকারী সংস্থাগুলো। তিনি আরো বলেন, নওয়াজ শরীফ পরিবারের বিরুদ্ধে আদালতের রায় কোনোভাবেই ২৫শে জুলাই অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনকে প্রভাবিত করবে না। নির্বাচন হবে যথাসময়ে এবং তা হবে অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছতার সঙ্গে।

এ সময় সাংবাদিকরা নওয়াজ শরীফের জামাইকে গ্রেপ্তারের বিষয়ে প্রশ্ন করেন। জবাবে মন্ত্রী আলী জাফর বলেন, জাতীয় জবাবদিহিতা ব্যুরোকে আদালতের নির্দেশ, অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সফদারকে গ্রেপ্তারের ওই নির্দেশ বাস্তবায়নে পূর্ণাঙ্গ সহযোগিতা দেবে সরকার। তাকে গ্রেপ্তারের প্রক্রিয়ায় রয়েছে আইন প্রয়োগকারী সংস্থাগুলো। ওদিকে রাওয়ালপিন্ডিতে একটি প্রতিবাদ বিক্ষোভে নেতৃত্ব দেয়ার পর জাতীয় জবাবদিহিতা বিষয়ক ব্যুরোর কর্মকর্তাদের কাছে আত্মসমর্পণ করেছেন ক্যাপ্টেন সফদার। ওদিকে সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ও তার বোন ফারিয়া জারদারির বিরুদ্ধে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর