ঢাকা, ২৩ জুলাই ২০১৮, সোমবার

কোটা সংস্কার আন্দোলন নিয়ে দুই ভিসির বক্তব্যে সুজনের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | ১০ জুলাই ২০১৮, মঙ্গলবার, ১১:৪০

সরকারি চাকরিতে চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসির বক্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। দুই ভিসির বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে সুজনের পক্ষ থেকে জানানো হয়েছে, গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন পরিচালনা করা সকল নাগরিকের মৌলিক অধিকার। এমনকি বিশ্ববিদ্যালয়ের মতো সর্বোচ্চ বিদ্যাপিঠে যুক্তি দিয়ে যুক্তি খ-ন করা হবে, এটাই কাম্য। কিন্তু সহিংসতার মাধ্যমে কিংবা শিক্ষার্থীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে আন্দোলন থামিয়ে দেয়ার কোনো অবকাশ নেই। সুজন মনে করে, নিজ নিজ ক্যাম্পাসে সকল ছাত্রের নিরাপত্তা নিশ্চিত করাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অন্যতম প্রধান দায়িত্ব।

কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি সমর্থন জানিয়ে আজ মঙ্গলবার সুজনের এক বিবৃতিতে বলা হয়েছে, সরকারি চাকরিতে কোটা প্রথার সংস্কারের দাবিতে চলমান ছাত্র আন্দোলনের যথেষ্ট যৌক্তিকতা রয়েছে। ছাত্রদের আন্দোলনের প্রতি সম্মান দেখিয়ে এবং সংসদে প্রদত্ত প্রধানমন্ত্রীর আশ্বাস বাস্তবে রূপ দিয়ে কোটা প্রথায় প্রয়োজনীয় সংস্কার আনা হবে বলে আশা প্রকাশ করে সুজন।

প্রসঙ্গত, গত ৮জুলাই চলমান সরকারি চাকরিতে কোটা প্রথার সংস্কার আন্দোলনকারীদের সব কাজই জঙ্গিবাদের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়ানো ভিডিওসহ কোটা সংস্কার আন্দোলনকারীদের সব পদক্ষেপ জঙ্গি কর্মকা-ের সঙ্গে মিল আছে বলে মন্তব্য করেন তিনি। একই রকমভাবে গত ৬ জুলাই কোটা আন্দোলনকে সন্ত্রাসী কার্যক্রম বলে মন্তব্য করেন রাবি ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।


Omar Faruque

৯ জুলাই ২০১৮, সোমবার, ১১:০৮

এই ভিসিরা বাংগালি জাতির কলন্ক।

Samir

১০ জুলাই ২০১৮, মঙ্গলবার, ১২:২০

Now it's clear to understand that, Those VC recruitment by what? They are no different between VC and chattra leaug.